চা বিক্রি করে কোটিপতি নারী

অনলান ডেস্ক : ঘটনার শুরু ২০০২ সালের। ব্রুক এডি ভারতে ঘুরতে এসেছিলেন। ঘুরতে এসে ভারতীয় চা খেয়ে রীতিমতো ওই চায়ের প্রেমে পড়ে গেলেন। ভেবেছিলেন নিজের দেশ যুক্তরাষ্ট্রেও এ রকম চা পাবেন তিনি। তবে চার বছর পর দেশে ফিরে হতাশ হতে হয়েছিল ব্রুককে। কোথাও ভারতীয় চায়ের মতো স্বাদ পাননি তিনি। তাই উদ্যোগটা নিয়েছিলেন। খুলেছিলেন নিজের ভারতীয় চায়ের স্টল। নাম ভক্তি চা। একজন মার্কিনী হয়ে ভারতীয় চায়ের স্টল খুলে ২০০৭ সাল থেকে যে ব্যবসা শুরু করেন তিনি । আর এখন ২০১৮ সালে এসে তিনি কোটিপতি।

যুক্তরাষ্ট্রের একটি ম্যাগাজিনের প্রতিবেদন অনুযায়ী, ব্রুকের বিশেষত্ব চায়ের ইনফিউশন। ভারতীয় চা’কে মার্কিনী মোড়কে পেশ করেন ব্রুক। ২০০৭ সালে যাত্রা শুরু করে কিছু সময়ের মধ্যেই বেশ জনপ্রিয়তা লাভ করেন তিনি।

ভক্তি চা নামে নিজের একটা ওয়েবসাইটও খুলেছেন তিনি। এর মধ্যে বেশ কয়েকবার ভারত ঘুরে গিয়েছেন ব্রুক। এখানে রঙিন জীবন, খাওয়া-দাওয়ার বৈচিত্র্য তাকে বারবার ভারতে টেনে আনে বলে জানিয়েছেন তিনি।

সিঙ্গেল মাদার হিসেবে দুই সন্তানের জননী ব্রুক এরই মধ্যেই উঠতি ব্যবসায়ীদের মধ্যে প্রথম পাঁচে নিজের জায়গা পাকা করে নিয়েছেন। সফল ব্যবসায়ী হিসেবে খেতাবও পেয়েছেন তিনি।

Related Articles