টাঙ্গাইলে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিমূলক স্ট্যাটাস শেয়ার করায় বিটেক ছাত্র আটক

কালিহাতী প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতী বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (বিটেক) এর ২য় বর্ষের ছাত্র ইসলাম ধর্ম ও হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করে ফেইসবুকে স্ট্যাটাস দেয়ায় কলেজের ছাত্ররা বিক্ষুব্ধ হয়ে উঠে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রয়নে আনেন। এসময় ফেইসবুকে কটুক্তিকারী শুভ দাস (২৬) কে আটক করে। সে টাঙ্গাইল সদর উপজেলার থানা পাড়া শান্তিকুঞ্জ মোড় এলাকার মিন্টু দাসের ছেলে।

শিক্ষার্থীরা জানান, সনাতন ধর্মালম্বী একটি ফেইসবুক গ্রুপ থেকে ইসলাম ধর্ম ও হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করে একটি পোস্ট দেয়। সেই পোস্টটি শুভ দাস তার ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে শেয়ার করে। মূহূর্তের মধ্যে কলেজ ক্যাম্পাসে উত্তেজনার সৃষ্টি হয়। এসময় ওই ছাত্রকে ধরে প্রিন্সিপালের নিকট নিয়ে যায়। প্রিন্সিপাল পরিস্থিতি সামাল দিতে থানায় খবর দেয়। পরে পুলিশ শুভ দাসকে আটক করে আজ বুধবার দুপুরে আদালতে প্রেরণ করেছে।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, এ বিষয়ে শুভ দাসের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

Related Articles