মির্জাপুরে ভয়ভীতি হুমকি উপেক্ষা করে উজ্জলের মনোনয়নপত্র দাখিল

মির্জাপুর প্রতিনিধি : ক্যাডার বাহিনী কর্তৃক দফায় দফায় বাধা ভয়ভীতি হুমকি উপেক্ষা করে কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে মির্জাপুর কেন্দ্রীয় সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে সভাপতি প্রার্থী খন্দকার বিপ্লব মাহামুদ উজ্জল তার মনোনয়নপত্র দাখিল করেছেন।

আজ বৃহস্পতিবার সকালে বিপুল সংখ্যক সমর্থক ও পুলিশের উপস্থিতিতে তিনি নির্বাচন কমিশনের নিকট মনোনয়নপত্র দাখিল করেন।

জানা গেছে, আগামী ১২ মে মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন। এই নির্বাচনে বর্তমান সহসভাপতি খন্দকার বিপ্লব মাহামুদ উজ্জল সভাপতি প্রার্থী হওয়ায় বর্তমান সভাপতি উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মীর শরীফ মাহামুদ তার উপর ক্ষিপ্ত হন। শরীফ মাহামুদের পছন্দের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জহিরুর হককে তিনি আওয়ামীলীগের প্রার্থী ঘোষনা দেন। এ নিয়ে গত ৯ এপ্রিল শরীফ মাহামুদ ও বিপ্লব মাহামুদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে।
এরপর থেকেই শরীফ মাহামুদ এলাকার চিহ্নিত মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের সমন্বয়ে গঠিত তার ক্যাডার বাহিনী দিয়ে বিপ্লব মাহামুদ ও তার সমর্থকদের বিভিন্নভাবে ভয়ভীতি ও হমকি দিয়ে আসছিল বলে অভিযোগ পাওয়া গেছে। ওই ক্যাডার বাহিনী আইনজীবি সহ স্থানীয় সাংবাদিক মির্জাপুর উপজেলা ইনকিলাবের সংবাদদাতা জাহাঙ্গীর হোসেনের উপরও হামলা করতে উদ্দত হয়।

পরিস্থিতি আচ করতে পেরে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমার দিনে টাঙ্গাইলের এক প্লাটুন সহ উপজেলা চত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে স্থানীয় প্রশাসন।

সকাল সাড়ে নয়টার দিকে বিপ্লব মাহামুদ উজ্জল তার সমর্থক ও সমবায়ীদের নিয়ে কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে নির্বাচন কমিশনের নিকট মনোনয়নপত্র দাখিল করেন।

পরে একেক করে অন্য প্রার্থীরাও তাদের মনোনয়নপত্র দাখিল করেন বলে ইউসিসিএ নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

Related Articles