কালিহাতীতে কৃষকের মাঝে ভর্তুকী মূল্যে কম্বাইন হারভেস্টার যন্ত্র বিতরণ

কালিহাতী প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে ৫০% হারে উন্নয়ন সহায়তা (ভর্তুকী)’র আওতায় কম্বাইন হারভেস্টার যন্ত্র বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ মে) সকালে উপজেলা পরিষদ চত্তর হতে উপকারভোগী কৃষক ইমরান হোসেনের নিকট প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কম্বাইন হারভেস্টার যন্ত্রটি বিতরণ করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার। কৃষি সম্পসারণ অধিদপ্তরের খামার যান্ত্রিকীকরণের ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্প ২য় পর্যায়ের অধীনে ২০১৭-১৮ অর্থ বছরের ৫০% হারে উন্নয়ন সহায়তা (ভর্তুকী) প্রদানের আওতায় এ কম্বাইন হারভেস্টার যন্ত্র বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কালিহাতী পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক তালুকদার, সাধারন সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মনিরুজ্জামান মনির প্রমূখ।

উপজেলা কৃষি কর্মকর্তা এ.এম শহিদুল ইসলাম জানান, এ কম্বাইন হারভেস্টার যন্ত্রটি দিয়ে প্রতি ঘন্টায় ৩৩ শতাংশ জমির ধান ও গম কেটে মাড়াই ও পরিস্কার করে বস্তায় ভর্তি করা যাবে এবং ৭ লক্ষ ২০ হাজার টাকা মূল্যের এ যন্ত্রটি ৫০% হারে উন্নয়ন সহায়তা (ভর্তুকী)’র আওতায় মাত্র ৩ লক্ষ ৬০ হাজার টাকায় কৃষকের মাঝে প্রদান করা হয়।

Related Articles