ডিআইজি মিজানুরকে দুদকের জিজ্ঞাসাবাদ

ম.কণ্ঠ ডেস্ক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের অতিরিক্ত কমিশনার-ডিআইজি মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদ করছে দুদক। আজ বৃহস্পতিবার আটটায় দিকে রাজধানীর সেগুন বাগিচায় দুদক কার্যালয়ে আসেন তিনি।

গত ২৫ এপ্রিল পুলিশ মহাপরিদর্শক বরাবর চিঠি দিয়ে মিজানকে দুদকে তলব করা হয়। অবৈধ সম্পদ অর্জন ও দুর্নীতির বিভিন্ন অভিযোগের অনুসন্ধান করেছেন দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী। ডিআইজি মিজান ঢাকা মহানগর পুলিশে অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

জানুয়ারির শুরুর দিকে তাকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়। তার বিরুদ্ধে দ্বিতীয় বিয়ে গোপন করতে ক্ষমতার অপব্যবহারসহ নারী নির্যাতনের অভিযোগ রয়েছে।

প্রসঙ্গত, অস্ত্রের মুখে তুলে নিয়ে এক নারীকে বিয়ে করার অভিযোগে গত ৯ জানুয়ারি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনারের (ডিআইজি) পদ থেকে মিজানুর রহমানকে প্রত্যাহার করা হয়। বর্তমানে তিনি পুলিশ সদর দফতরে সংযুক্ত রয়েছেন। এছাড়া তার বিরুদ্ধে এক সংবাদ উপস্থাপিকাকে বিভিন্নভাবে হয়রানি ও হত্যার হুমকি দেয়ারও অভিযোগ রয়েছে।

বিতর্কিত এ পুলিশ কর্মকর্তার নামে-বেনামে শত কোটি টাকার সম্পদ রয়েছে বলে অভিযোগ পেয়েছে দুদক। অভিযোগে বলা হয়েছে, ডিআইজি মিজানের নামে-বেনামে বহু সম্পদ রয়েছে যা তার আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। এছাড়া তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ রয়েছে। এসব অভিযোগ আমলে নিয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়।

Related Articles