নাগরপুরে ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান পরিচালনা

নাগরপুর প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুরে জেলা ট্রাফিক পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করেছে। আজ সোমাবার সকাল থেকে দুপুর ১ টা পর্যন্ত ট্রাফিক পুলিশ উপজেলা শহরের অলি-গলিতে এ অভিযান চলায়। জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের নির্দেশে পুলিশ ইন্সপেক্টর মো. মিজানুর রহমান ও টি আই জানে আলমের নেতৃত্বে এ অভিযান পরিচলনা করা হয় বলে পুলিশ সূত্র জানিয়েছে।

অভিযানে মোট ৪৫ টি মোটরসাইকেল আটক করা হয়। এর মধ্যে থেকে ১৬ গাড়ির বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে ছেড়ে দেয়া হয়। বাকী ২৯টি গাড়ি থানায় আটক রাখা হয়েছে। ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানের বিষয়টি নিশ্চত করেছেন নাগরপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো. মাইন উদ্দিন। এ সময় ট্রাফিক পুলিশ উপজেলা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। প্রয়োজনীয় কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স, হেলমেড ,ইন্সুরেন্স না থাকায় এসকল যানবহনের বিরুদ্ধে অইনগত ব্যবস্থা নেয় তারা। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে সতর্ক হয়ে যায় বিভিন্ন যানবহনের মালিকেরা। এতে করে উপজেলা শহরে কিছু সময়ের জন্য বিশেষ শ্রেণীর যানবহন চলাচলে সীমিত হয়ে পরে।

দুপুর ১ টার পর থেকে ট্রাফিক অভিযান উঠিয়ে নিলে যান চলাচল আাগের মত স্বাভাবিক পর্যায়ে আসে। এ ব্যাপারে ইন্সপেক্টর মো. মিজানুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ অভিযানে মোট ৪৫ টি মোটরসাইকেল আটক করা হয়। এর মধ্যে ১৬ টি মোটরসাইকেলের বিরুদ্ধে ট্রাফিক আইনে নিয়মিত মামলা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। বাকি ২৯টি মোটরসাইকেলের কাগজপত্র না থাকায় আটক রাখা হয়েছে। তিনি আরো বলেন, উর্দ্ধতন কর্মকর্তাদের নির্দেশ পেলে ভবিষ্যতে এরকম আভিযান আরো পরিচালনা করা হবে।

Related Articles

1 Comment

Avarage Rating:
  • 0 / 10
  • মোঃসাব্বির হোসেন , May 8, 2018 @ 2:29 pm

    মোটরসাইকেল আইন সম্পর্কিত একটি আরটিকুল লিখুন সাধারণ জনগণ অনেকেই জানেন না এই বিষয়ে। সবাই উপক্রিত হবে।ইনশাআল্লাহ ভালো থাকেন।

Comments are closed.