ভূঞাপুরে কলেজে ভর্তির নামে শিক্ষার্থীদের সাথে প্রতারণার অভিযোগ

অভিজিৎ ঘোষ : টাঙ্গাইলের ভূঞাপুরে একাদশ শ্রেণীতে ভর্তিতে শহীদ জিয়া মহিলা ডিগ্রী কলেজে শিক্ষার্থীদের সাথে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। ওই কলেজের শিক্ষকরা দল বেঁধে শিক্ষার্থীদের বাড়ি বাড়িতে গিয়ে প্রবেশপত্র সংগ্রহ করে অনলাইনের মাধ্যমে নিজ কলেজে ভর্তির আবেদন করেছে। এতে অনেক শিক্ষার্থীর প্রবেশপত্র ফেরত দেয়নি কলেজ কর্তৃপক্ষ।

জানা গেছে, উপজেলার শহীদ জিয়া মহিলা ডিগ্রী কলেজের শিক্ষকরা নিজ কলেজে শিক্ষার্থীর সংগ্রহের জন্য এসএসসি পরীক্ষায় উর্ত্তীণ শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে। এরপর কলেজ কর্তৃপক্ষ নিজ খরচেই শিক্ষার্থীদের না জানিয়েই শুধু মাত্র ওই কলেজের নামে অনলাইনে আবেদন ফরম পূরন করে। এতে করে ওই শিক্ষার্থীরা পছন্দ অনুযায়ী অন্য কলেজে ভর্তি সুযোগ পাচ্ছে না। কলেজ কর্তৃপক্ষের এমন প্রতারণায় ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থীসহ তাদের অভিভাবকরা।

অনেক শিক্ষার্থীর অভিভাবক ক্ষোভ প্রকাশ করে জানান, শিক্ষকরা দল বেঁধে বাড়ি গিয়ে শিক্ষার্থীর কাছে তার প্রবেশপত্র দেখতে চায়। এর শিক্ষার্থীরা সরল বিশ্বাসে শিক্ষকদের তার প্রবেশপত্র দেখায়। একপর্যায়ে ভুল বুঝিয়ে প্রবেশপত্র নিয়ে চলে যায়। এখনও অনেক শিক্ষার্থীর প্রবেশপত্র ফেরত দেয়নি কলেজ কর্তৃপক্ষ।

এবিষয়ে শহীদ জিয়া মহিলা ডিগ্রী কলেজের সহকারি অধ্যক্ষ ইকবাল হোসেন জানান, শিক্ষার্থীদের কাছ থেকে আনা প্রবেশপত্র ফেরত দেয়া জন্য শিক্ষকদের বলা হয়েছে।

শহীদ জিয়া মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মতিউর রহমান জানান, এধরনের কোন অভিযোগ পাওয়া যায়নি। এরকম কোন ঘটনা ঘটলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, শিক্ষার্থীদের সাথে প্রতারণার বিষয়টি তদন্ত করে ওই শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Related Articles