সুইজারল্যান্ডে ইমপ্রেস টেলিফিল্ম পুরস্কৃত

সুইজারল্যান্ড প্রতিবেদক : ২৯শে এপ্রিল ২০১৮ শনিবার স্থানীয় সময় বিকেল চারটায় জেনেভায় ১৩তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হলো  ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও ইফতেখার ফাহমির পরিচালিত বাংলা ছবি ‘টু বি কন্টিনিউড’।

মাতৃভাষার ছবি দেখতে উৎসবে ব্যাপক ভীড় করেন সুইজারল্যান্ডে বসবাসরত বাঙ্গালীরা। উৎসবে হাজির ছিলেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সহধর্মিনী কণা রেজা এবং চ্যানেল আইয়ের পরিচালক (বিক্রয় ও বিপণন) ইবনে হাসান খান।

এসময় আয়োজক ফিফগ এর পক্ষ থেকে ইমপ্রেস  টেলিফিল্মকে বিশেষ সম্মাননা “ফিফগ অ্যাওয়ার্ড” দেওয়ার ঘোষনা দেয়। তারা জানায়, ২০১০  সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত নিয়মিত জেনেভা চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষের আমন্ত্রণে সাড়া দেয়ায় এবং ২০১০ সাল থেকে বাংলাদেশী সিনেমায় যে অবদান রেখে চলেছে ইমপ্রেস সেই স্বীকৃতি স্বরূপ এ বছর প্রতিষ্ঠানটিকে ফিফগ সাউথ এশিয়ান রিজিওনাল অ্যাওয়ার্ড-২০১৮ প্রদানের সিদ্ধান্ত নেয়।

এরপর মঞ্চে ডাকা হয় ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরকে। তাঁর হাতে ফিফগ সাউথ এশিয়ান রিজিওনাল অ্যাওয়ার্ড-২০১৮ তুলে দেন ফিফগের আর্টিস্টিক ডিরেক্টর সুফিয়ান বুশাই। এসময় সঙ্গে ছিলেন ফিফগের সাউথ এশিয়ান ব্যুরো প্রধান রহমান খলিলুর এবং উৎসবের বাংলাদেশ বিষয়ক সহ সম্পাদক নিজাম উদ্দিন। এছাড়া উৎসবে উপস্থিত ছিলেন শ্যামল খান, শশী খান,মাসুম খান দুলাল, আখিনুর আক্তার, অরুন বড়ুয়া,নজরুল জমাদার, মজুমদার শাহীন,  মোহাম্মদ আকবর আলী  সহ আরো অনেক গন্যমান্য ব্যাক্তি।

গত ২১ এপ্রিল থেকে শুরু হয়েছে জেনেভার ১৩ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব টানা ৯ দিনের জন্য। যেখানে বিশ্বের ৮০ টি দেশের মোট ১০০ টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। তারমধ্যে শুধু বাংলাদেশ থেকে একমাত্র ছবি হিসেবে প্রতিযোগিতা করছে ইমপ্রেসের ছবি ‘টু বি কন্টিনিউড’। ‘টু বি কন্টিনিউড’ চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন পূর্ণিমা, আবুল হায়াত, মিশু সাব্বির, ইফতেখার আহমেদ ফাহমি প্রমূখ।

Related Articles