অশ্লীলতায় ভরে গেছে টাঙ্গাইলের বিখ্যাত সংযাত্রা

শরিফুল ইসলাম শরিফ : অশ্লীলতায় ভরে গেছে টাঙ্গাইলের বিখ্যাত সংযাত্রা। একসময়ের জনপ্রিয় সংযাত্রা (কৌতুক) আজ তার নিজস্ব সুনাম হারাতে বসেছে। কোন বিধি নিষেধ না থাকার ফলে যে যার মতো করে অশ্লীল গল্প দিয়ে অশ্লিল দৃশ্য ধারণ করে তা প্রকাশ করছে। এক কথায় বলা চলে যৌনচিত্র বানিয়ে প্রকাশ করা হচ্ছে।

এসব সংযাত্রা পরিবারের সকলের সাথে দেখার উপযোগী নয়। জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে থাকা এসব সংযাত্রার ভিডিও কেউ একবার দেখেই বাজে মন্তব্য করছে।

অনেকেই টাঙ্গাইল নিয়েও বাজে মন্তব্য করতে দ্বিধা বোধ করছে না। এতে করে টাঙ্গাইলের সংস্কৃতি তথা টাঙ্গাইলের মর্যাদা ক্ষুন্ন হচ্ছে বলে মনে করছেন সুশীল সমাজ।

এখনই যদি এই সংযাত্রা নামের অশ্লীল ভিডিও’র লাগাম না টানা হয় তাহলে টাঙ্গাইলের যে সুনাম অর্জিত হয়েছে তা বদনামে পরিণত হতে আর বেশীদিন লাগবে না।

মিউজিক বাংলা টিভি, মাথা নষ্ট, সোনালী প্রোডাক্টস, সাউন্ড চয়েজ, ডি মিডিয়া, ওয়ান মিউজিক বিডি সহ বিভিন্ন নামের ইউটিউব চ্যানেলে গিয়ে দেখা যায় পুরুষ পতিতা, লুইচ্চা ফটোগ্রাফার, ভ্যান ড্রাইভারের লুচ্চামি, নেশা, লুইচ্চা ছেলে, লুইচ্চা দর্জি, নেশা সহ আরো অনেক অশ্লীল নামের ভিডিও। যেসব ভিডিও নাম দেখেই অনেকেই মুখ ফিরিয়ে নেন। যারাও একবার দেখেন তারা আর দ্বিতীয় বার দেখার কথা মনে করেন না। পুরুষ পতিতা নামের ওই ভিডিওটির একপর্যায়ে গিয়ে দেখা যায় যেখানে একটি ছেলে রাস্তায় দাড়িয়ে পতিতাবৃত্তি করছে। কয়েকটি মেয়ে এসে সেই ছেলেকে টাকার বিনিময়ে নিয়ে যায়। এবং সেখানে কিছু অশ্লীল দৃশ্য দেখানো হয়। এছাড়া অন্যান্য ভিডিওগুলোতেও এমন সব অশ্লীল ভিডিও চিত্র ধারন করা হয়েছে তা কখনোই আমাদের বাংলাদেশী সংস্কৃতিতে শোভনীয় নয়।

কৌতুক অভিনেতা জোয়াহের আলী বলেন, এইসব ভিডিও’র নির্দেশনা অনেক সময় আমরা-ই দেই। তবে বেশিরভাগ সময় কোম্পানীর লোকেরা আমাদের যেভাবে অভিনয় করতে বলে আমরা সেভাবে অভিনয় করি।

এ ব্যপারে মিউজিক বাংলা টিভির (ইউটিউব চ্যানেল) স্বত্ত্বাধীকারী রুবেল হাওলাদার বলেন, এই ভিডিওগুলো আমরা তৈরি করি না। আমরা শুধু ভিডিওগুলো আমাদের চ্যানেলে আপলোড করি। তাদের সাথে আমাদের চুক্তি অনুযায়ী তৈরি করে দেয়। সেই মোতাবেক আমরা তাদের পারিশ্রমিক পরিশোধ করে দেই। পরবর্তীতে আমরা আর এ ধরনের অশ্লীল ভিডিও তৈরি করব না। তবে এইসব ভিডিও আরো যারা তৈরি করে তারা সবাই যেন এ ব্যপারে সতর্ক হয়।

Related Articles