বিদ্যুৎ বিল বকেয়া থাকায় টাঙ্গাইল সদর হাসপাতাল আড়াই ঘন্টা বিদ্যুৎ বিহীন

নিজস্ব প্রতিবেদক : এক কোটি ২৪ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় টাঙ্গাইল সদর হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে বিদ্যুৎ বিভাগ। শনিবার সকাল ১০টায় এই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হয় হাসপাতালে থাকা রোগীদের।

সরেজমিন হাসপাতালে গিয়ে দেখা যায়, বিদ্যুৎ না থাকায় রোগীরা হাতপাখা ব্যবহার করছে। কেউ কেউ আবার গরমে অতিষ্ট হয়ে বাইরে গাছের নিচে বসে রয়েছেন রোগী নিয়ে। এদিকে বিদ্যুৎ সংযোগ না থাকায় অপারেশন থিয়েটারে জেনারেটরের মাধ্যমে অপারেশনের ব্যবস্থা করা হয়েছে।

সখীনা নামের এক রোগী জানান, হঠাৎ করেই সকালে বিদ্যুৎ লাইন চলে যায়। তার কিছুক্ষন পরে হাসপাতালের এক নার্স তাকে জানান, বিদ্যুৎ লাইন কেটে দেয়া হয়েছে। কালিহাতী উপজেলার কুচুটি গ্রামের জরিনা বেগম জানান, প্রচন্ড গরমে অতিষ্ট হয়ে পড়েছেন তিনি। এভাবে সরকারি একটি হাসপাতালে বিদ্যুৎ বিল বিচ্ছিন্ন করে দেয়ায় আমরা চরম বিপাকে পরেছি।

টাঙ্গাইল বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাহাদত আলী মজলুমের কণ্ঠকে জানান, হাসপাতালের কাছে এক কোটি ২৪ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। বারবার বিল পরিশোধের নোটিশ দেওয়ার পরও তারা বিল পরিশোধ করেনি। পরে শনিবার সকাল ১০টার দিকে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক মোঃ সদর উদ্দিন মজলুমের কণ্ঠকে জানান, বিদ্যুৎ বিভাগের সাথে যোগাযোগ করে রোববার ১৫ লাখ টাকা পরিশোধ এবং বাকি বিল দ্রুত পরিশোধের প্রতিশ্রুতি দেয়া হয়েছে। পরে সাড়ে ১২টার দিকে পুনরায় সংযোগ দেয়া হয়েছে।

Related Articles