ভূঞাপুরে লিগ্যাল এইডের কার্যক্রম সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি বিষয়ক সেমিনার

অভিজিৎ ঘোষ : তৃণমূল পর্যায়ে লিগ্যাল এইড অফিসের কার্যক্রম সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার উপজেলা পরিষদ হলরুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেটের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবুল মনসুর মিঞা। এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, জেলা লিগ্যাল এইডের অফিসার ও সহকারি জজ আকরামুল ইসলাম, সিনিয়র এডভোকেট আব্দুল করিম মিঞা, এডভোকেট একরামুল হক, ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি আসাদুল ইসলাম বাবুল, আওয়ামীলীগ নেতা আব্দুর রাজ্জাক মিঞা, অর্জুনা ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী মোল্লা, গোবিন্দাসী ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবলু প্রমুুখ।

সেমিনারে প্রধান অতিথি জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবুল মনসুর মিঞা বলেন, প্রচারনা না হওয়ার কারনে যেন এই সেবাটা থেকে মানুষ বঞ্চিত না হয় সেবিষয়ে সকলকে সচেতন হতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠা করতে না পারলে আপনাদের সম্পদ রক্ষা করতে পারবেন না। তিনি আরো বলেন, যে অপরাধই হোক না কেন, সেটা কোর্ট বা থানা সমাধান করতে পারে না। অপরাধ নিয়ন্ত্রণে সামাজিক সচেতনতা প্রয়োজন।

Related Articles