মধুপুরে ৮ মেট্রিক টন চোরাই রাবার উদ্ধার, ২জন আটক

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের মধুপুরে আর্মড পুলিশ ব্যাটালিয়ন অভিযান চালিয়ে আট মেট্রিক টন (৯৯ বস্তা) অপরিশোধিত রাবার উদ্ধার করছে। এই রাবার চুরির সাথে জড়িত থাকার দায়ে দুইজনকে আটক করা হয়েছে।

বুধবার মধ্যরাতে মধুপুর উপজেলার চানপুর রাবার বাগান এলাকার আঙ্গারিয়ার গ্রাম থেকে ওই রাবার উদ্ধার ও দুইজন আটক করা হয়। আটককৃতরা হলেন-আাঙ্গারিয়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে ইব্রাহিম হাসু ও আব্দুল্লাহ মন্ডলের ছেলে সেলিম। এ ঘটনায় আর্মড পুলিশ ব্যাটেলিয়নের উপপরিদর্শক (এসআই) আরিফুর রহমান বাদী হয়ে আটক দুইজনসহ ছয়জনকে আসামী করে বৃহস্পতিবার সকালে মধুপুর থানায় মামলা করেছেন।

ময়মনসিংহের মুক্তাগাছার আর্মড পুলিশ ব্যাটালিয়নের অপারেশন এন্ড ইন্টিলিজেন্স টিমের পরিদর্শক মো.কাইয়ুম গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ এ উদ্ধার অভিযান পরিচালনা করেন। এসময় রাবার বাগানের ব্যবস্থাপক ওলিউর রহমান উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, মধুপুর উপজেলার চানপুর রাবার বাগান থেকে অপরিশোধিত কাঁচা রাবার অবৈধভাবে গোপনে সংগ্রহ করে বাগান এলাকার আঙ্গারিয়া গ্রামের হলুদ ও ঔষধী বাগানের বিভিন্ন স্থানে দুর্বত্তরা লুকিয়ে রেখেছিলেন। বিভিন্ন স্থান থেকে উদ্ধার হওয়া ৯৯ বস্তা রাবার প্রায় আট মেট্রিক টন যার বাজার মূল্য ১৫ লাখ টাকা।

মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত দুই জনকে মামলাটির তদন্তের দায়িত্ব থানার উপপরিদর্শক (এসআই) আবু সালেককে দেয়া হয়েছে।

Related Articles