ঘাটাইলে যৌন হয়রানির প্রতিবাদে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

ঘাটাইল প্রতিনিধি : টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার এস.ই পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক এনামুল হক (৫০) এর বিরুদ্ধে যৌন হয়রানির প্রতিবাদে টাঙ্গাইল ময়মনসিংহ মহাসড়কের কলেজ মোড় চত্বরে অবস্থান ধর্মঘট করেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শী ও স্কুলের শিক্ষার্থীরা জানায় ঘাটাইল উপজেলার রতনপুর গ্রামের এস.ই পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক এনামুল হক গত (২৫ জুলাই) বুধবার বাজার রোডে অবস্থিত সৃষ্টি কোচিং সেন্টারে ৮ম শ্রেনীর এক শিক্ষার্থীকে যৌন হয়রানি করে। বিষয়টি ওই শিক্ষার্থী তার বাবা-মাকে বিষয়টি জানায়। শিক্ষার্থীর বাবা তার মেয়ের যৌন হয়রানির ব্যপারে অভিযুক্ত শিক্ষকের বিরদ্ধে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির কাছে লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগের ভিত্তিতে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে তদন্ত করলে ঘটনার সত্যতা পায় বিদ্যালয় কর্তৃপক্ষ। অভিযুক্ত শিক্ষককে শাস্তিসরুপ দুই মাসের জন্য বহিস্কার করেন। এতে করে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। অভিযুক্ত শিক্ষককে স্থায়ীভাবে বহিস্কারের জন্য রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ উপযুক্ত বিচারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

এ ব্যপারে এস.ই পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বুলবুলি বেগম জানান, আমার কাছে শিক্ষার্থীর বাবা একটি অভিযোগ দিলে আমি দুই মাসের জন্য বহিস্কার করি।

ঘাটাইল উপজেলার নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ জানান, আমি পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি তদন্ত শেষে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles