টাঙ্গাইলে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে বাসা-বাড়ী দোকান বা মার্কেটে আগুন ও রান্নার গ্যাস সিলিন্ডারে আগুন লাগলে করনীয় বিষয়ে জনসচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাব সংলগ্ন প্রি-ক্যাডেট স্কুল মার্কেটে কৃত্তিম অগ্নিকান্ডের মাধ্যমে এ মহড়া অনুষ্ঠিত হয়। টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মহড়ার আয়োজন করে।

এছাড়াও অগ্নিদগ্ধর দুর্ঘটনায় দ্রুত সেখানে গিয়ে হতাহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও হাসপাতালে পাঠানোর মহড়া দেখানো হয়। অগ্নিদুর্ঘটনায় করণীয় বিষয়ে মহড়া প্রদর্শন করেন ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক ও উদ্ধারকারী দল এবং প্রাথমিক চিকিৎসা দল।

মহড়া চলাকালীন সময়ে টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নি প্রতিরোধ ও নির্বাপন, সড়ক দূর্ঘটনা থেকে উদ্ধারসহ তাদের বিভিন্ন কর্মকান্ড প্রদর্শন করেন।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মো.আব্দুর রাজ্জাক মহড়া পরবর্তীতে জানান, প্রতি রোববার শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জনসচেতনতার জন্য অগ্নিনির্বাপক মহড়া আয়োজন করে থাকেন তারা।

এদিকে অগ্নিনির্বাপক মহড়া চলাকালীন সময়ে টাঙ্গাইল প্রেসক্লাবের আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এব্যপারে মো. আব্দুর বাজ্জাক বলেন আমরা কৃত্রিম উপায়ে আগুন তৈরি করে থাকি তাই এ মহড়া চলাকালীন সময়ে কোন প্রকার ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই।

এসময় টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার আবু হানিফ, দুলাল হোসেন, মো. মিজানুর রহমান, মো.সাগর মিয়া সহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইউনিটের ২০জন সদস্য অংশ গ্রহন করেন।

Related Articles