নাগরপুরে মুক্তিযুদ্ধ নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় স্বাস্থ্য সহকারি গ্রেফতার

নাগরপুর প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা ও বীরঙ্গনাদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে টাঙ্গাইলের নাগরপুরে শাহাদৎ হোসেন (৩৫) নামের এক স্বাস্থ্য সহকারিকে গ্রেফতার করেছে পুলিশ । সে উপজেলার মাজুটিয়া গ্রামের মো. শাজাহানের ছেলে ও পাকুটিয়া ইউনিয়ন কমিউনিটি ক্লিনিক এর স্বাস্থ্য সহকারি। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্বর থেকে তাকে গ্রেফতার করে।

নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দিন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, স্বাস্থ্য সহকারি শাহাদৎ হোসেন সম্প্রতি তার ফেসবুক আইডি থেকে মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা ও বীরঙ্গনাদের নিয়ে অশ্লীল মন্তব্য করে স্ট্যাটাস দেয়। স্ট্যাটাস দেয়ার কিছুক্ষনের মধ্যে তা ফেসবুকে ভাইরাল হয়ে যায়। এতে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডসহ বিভিন্ন মহলে প্রতিবাদের ঝড় উঠে। তিনি আরো বলেন, গ্রেফতারকৃত শাহাদৎ হোসেনকে ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়েছে। তথ্য প্রযুক্তি আইনে মামলার জন্য পুলিশ সদর দপ্তরে অনুমতি চাওয়া হয়েছে।

একইসাথে স্থানীয় মুক্তিাযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের পক্ষ থেকে প্রশাসনের কাছে আপত্তিকর মন্তব্যকারি ওই স্বাস্থ্য সহকারি শাহাদৎ হোসেনের গ্রেফতার ও শাস্তির দাবি করা হয়। অবশেষে মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্বর থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ ব্যপারে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব সুজায়েত হোসেন বলেন, মহান মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে কুটক্তিকারী শাহাদৎ হোসেনকে প্রাণ ভরে ঘৃণা ও ধিক্কার জানাই একইসাথে তার দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করছি।

Related Articles