ভূঞাপুরে বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে সওজের জায়গা দখল করে পাকা ভবন নির্মাণ!

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের ভূঞাপুরে বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে সড়ক ও জনপদ (সওজ) জায়গা দখল করে পাকা স্থায়ী ভবন তৈরি করার অভিযোগ পাওয়া গেছে। তারাকান্দির-ভূঞাপুর সড়কের উপজেলার ধুবলিয়া দক্ষিণ পাড়ায় স্থানীয় কয়েকজন ‘ধুবলিয়া দক্ষিণপাড়া বঙ্গবন্ধু প্রতিবাদ সংসদ’ ক্লাবের নামে সাইনবোর্ড ঝুলিয়ে কাজ শুরু করেছে।

সরেজমিনে দেখা গেছে, তারাকান্দি-ভূঞাপুর সড়কের ধুবলিয়া দক্ষিণপাড়ায় ছোট একটি বাজারে সওজের জায়গা দখল করে পাকা স্থায়ী ভবনের কাজ শুরু করেছে। সওজ কর্তৃপক্ষ বার বার নিষেধ করলেও কোন কর্ণপাত করছে না ক্লাবটির প্রভাবশালীরা। বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে কয়েকজন সম্ভাব্য এমপি প্রার্থীর কাছ থেকে টাকা নিয়ে এই ক্লাবের পাকা ভবন নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছে স্থানীয়রা। শুধু সরকারি জায়গা নই প্রভাবশালীরা স্থানীয় শাহআলম মন্ডল নামের এক ব্যক্তির জমিও দখল করে স্থাপনা নির্মাণ করছে। ভুক্তভোগি শাহআলম গত সোমবার টাঙ্গাইল সিনিয়র জুডিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে বিচার প্রার্থী হোন। পরে আদালত ওই জায়গায় ১৪৪ ধারা জারিসহ ভূঞাপুর থানা পুলিশকে সেখানে আইনশৃঙ্খলা যাতে অবনতি না হয় সেটা নিশ্চিত করতে নির্দেশ দেন। এছাড়া ভূঞাপুর সহকারি কমিশনার (ভূমি) কর্মকর্তাকে সরেজমিনে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এবিষয়ে ধুবলিয়া দক্ষিণপাড়া বঙ্গবন্ধু প্রতিবাদ সংসদ ক্লাবের কর্মকর্তা রেজাউল ইসলাম জানান, কোন ব্যক্তি মালিকানা জায়গায় ভবন নির্মাণ করা হচ্ছে না। সরকারি জায়গা, সরকারি দলের ক্লাব। অনেক পুরনো একটি ক্লাব এটি। সরকার যদি ভেঙে দেয় তাহলে কোন আপত্তি নেই।

টাঙ্গাইল সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমিমুল এহসান জানান, ক্লাবটি পাকা ভবন নির্মাণ না করার জন্য বার বার নিষেধ করা হয়েছে। ভূঞাপুরে সওজের জায়গা দখল মুক্ত করতে ইতোমধ্যে অভিযান চালানো হয়েছে। সরকারি জায়গায় পাকা ভবন নির্মাণ করা যাবে না।

Related Articles