সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়ন অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী

ম.কণ্ঠ ডেস্ক : ‘সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়ন অব্যাহত থাকবে’ পর্যায়ক্রমে দেশের সব জেলা ও উপজেলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য আবাসিক ভবন নির্মাণ করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়নের গতিধারাও অব্যাহত থাকবে।’

এ সময় নবনির্মিত এসব ভবনের রক্ষণাবেক্ষণ নিজেদেরই করার দায়িত্বও বাসিন্দাদের নেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন- ‘গ্যাস, বিদ্যুৎ ব্যবহারেও মিতব্যয়ী হতে হবে।’

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সুবিধা ৮ থেকে ৪০ শতাংশে উন্নীত করার নীতিগত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে রাজধানীর বুকে গড়ে উঠলো এই বহুতল ভবনগুলো।

নগরীর ব্যস্ততম বাণিজ্যিক এলাকা মতিঝিলে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে নির্মিত হয়েছে ২০ তলা বিশিষ্ট ৪টি ভবন। বন্দোবস্ত হয়েছে ৫৩২ টি ফ্ল্যাটের। শনিবার নবনির্মিত এই ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন- সত্যিকারের উন্নয়ন হয়েছে বলেই, দেশের মানুষের জীবনমান উন্নত হয়েছে।

উদ্বোধনী পর্বের আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, আবাসন সমস্যা নিরসনে এসব প্রয়াস শুধু রাজধানী বা বিভাগীয় পর্যায়ে নয় বরং ক্রমেই সম্প্রসারিত হবে জেলা ও উপজেলা স্তরেও।

নাগরিক সুবিধার মানোন্নয়নে নগর থেকে তৃণমূল পর্যন্ত বিভিন্ন প্রকল্প চলমান উল্লেখ করে প্রধানমন্ত্রী নতুন এসব ভবনের রক্ষণাবেক্ষণেও মনোযোগী হওয়ার আহ্বান জানান বাসিন্দাদের।

Related Articles