এবারের ঈদ যাত্রায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে কোন যানজট নেই (ভিডিও সহ)

নিজস্ব প্রতিবেদক : ঈদ যাত্রায় আজ সোমবারও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে কোথাও কোন যানজট হয়নি। মহাসড়কে স্বাভাবিক গতিতেই চলছে যানবাহন। তবে যাত্রীবাহী বাস ও গরুর ট্রাকসহ যানবাহনের চাপ বেড়েছে।

ঈদ যাত্রায় আজ সোমবার ব্যস্ততম এই মহাসড়কে ভোগান্তি ছাড়াই ঘরমুখো মানুষ যাতায়াত করতে পারছেন। যানজট নিরসনে মহাসড়কে ৮শ’ পুলিশ ও ২শ’ আনসার সদস্য কাজ করছে। মহাসড়কের বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায়, মহাসড়কে যানবাহন চলাচল করছে স্বাভাবিক গতিতে। তবে মহাসড়কে যানবাহনের চাপ অনেকটা বৃদ্ধি পেয়েছে।

টাঙ্গাইরের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানিয়েছেন, ট্রাক-বাস মালিক, শ্রমিক সমিতি ও সাংবাদিকদের সাথে নিয়ে ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে কাজ করে যাচ্ছেন। গাজিপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইল অংশে ৬৫ কিলোমিটার মহাসড়ককে ৪ভাগে ভাগ করে পুলিশ মোতায়েন করা হয়েছে। এই ৪টি অংশে ২টি পর্যবেক্ষণ টাওয়ার নির্মান করা হয়েছে। এটি দিয়ে কোথায় যানজট হবে তার নিরসন করা সম্ভব হবে।

গত মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মহাসড়কে নবনির্মিত ২৩টি ব্রিজের উদ্বোধন করেন। উদ্বোধনের পরই সেতুগুলো যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়। ঢাকা-টাঙ্গাইল ফোর লেনের কাজ ইতিমধ্যে ৮০ ভাগ সম্পন্ন হয়েছে। সেই সাথে ফোরলেন অংশে মির্জাপুরের ধেরুয়া রেলক্রসিংয়ে উড়াল সেতুটিও উন্মুক্ত করে দেয়া হয়েছে। সেই সাথে নির্মাণাধীণ ফোরলেনে সড়কগুলো চলাচলের জন্য খুলে দেয়ায় আরাম আয়েশেই যানবাহন চলাচল করতে পারছে। এতে করে নির্বিঘ্নে ঈদে ঘরমুখো মানুষ বাড়ি ফিরতে পারছে।

Related Articles