ভূঞাপুরে দুই মাদারাসা ছাত্র নিখোঁজ!

নিজস্ব প্রতিবেদক (ভূঞাপুর) : টাঙ্গাইলের ভূঞাপুরে মাদরাসার দুই শিক্ষার্থী নিখোঁজের ছয়দিনেও হদিস পাওয়া যাচ্ছে না। গত মঙ্গলবার ভূঞাপুর আসাদুজ্জামান খান দারুল উলুম মাদরাসার ওই দুই শিক্ষার্থী মাদরাসার পার্শ্ববর্তি মাঠে খেলাধুলার করার জন্য বের হওয়ার পর আর ফিরে আসেনি। এদিকে নিখোঁজের দুইদিন পর গত শুক্রবার শিক্ষার্থীর অভিভাবকরা ভূঞাপুর থানায় সাধারন ডায়রী করেছেন। নিখোঁজ মাহিম তালুকদার (১৪) ঘাটাইল উপজেলার আথাইলশিমুল গ্রামের আমিনুল ইসলামের ছেলে ও আব্দুর রহমান (১৪) একই উপজেলার হাট কয়েড়া গ্রামের ফারুক আহাম্মেদের ছেলে।

অভিযোগে জানা যায়, ভূঞাপুর আসাদুজ্জামান খান দারুল উলুম মাদরাসার হেফজ শাখার আবাসিকের ওই দুই শিক্ষার্থী গত (৫ সেপ্টেম্বর) মঙ্গলবার বিকালে শিক্ষা প্রতিষ্ঠানের পার্শ্ববর্তি ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে খেলতে যায়। খেলাধুলার পর ওই দুই শিক্ষার্থী আর মাদরাসায় ফিরে যায়নি। প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের খোজঁ-খবর করার পর না পেয়ে তাদের পরিবারের সাথে যোগাযোগ করা হয়। এঘটনায় নিখোঁজের দুইদিন পর ভূঞাপুর থানায় সাধারন ডায়রী করেন শিক্ষার্থীদের পরিবার।

মাহিম ও আব্দুর রহমানের অভিভাবকরা জানান, মাদরাসায় আবাসিকে হেফজ শাখায় পড়তো তারা। বিকালে খেলতে যাওয়ার পর আর ফিরে যায়নি শিক্ষা প্রতিষ্ঠানে। পরে শিক্ষা প্রতিষ্ঠান থেকে আমাদেরকে অবহিত করা হয় মাদরাসায় না যাওয়ার বিষয়টি। পরে দুইদিন খোজঁ-খবর করেও তাদের না পেয়ে থানায় সাধারন ডায়রী করা হয়।

ভূঞাপুর আসাদুজ্জামান খান দারুল উলুম মাদরাসার মোহতামিম মাওলানা মাহফুজুর রহমান জানান, মাদরাসার আবাসিকের ওই দুই শিক্ষার্থী প্রতিষ্ঠানের পার্শ্ববর্তি মাঠে খেলতে যায়। পরে আর মাদরাসায় ফিরে না আসায় তাদের অভিভাবকদের খবর দেয়া হয়। এছাড়া প্রতিষ্ঠানের পক্ষ থেকে পত্রিকায় বিজ্ঞপ্তিসহ বিভিন্ন জায়গায় খোজঁ-খবর নেয়া হচ্ছে।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল ছালাম মিয়া জানান, নিখোঁজ হওয়া ওই দুই শিক্ষার্থীর উদ্ধারে পুলিশ তৎপরতা শুরু করেছে। তাদের ছবি দেশের বিভিন্ন থানায় পাঠানো হয়েছে উদ্ধারের জন্য।

Related Articles