ভূঞাপুরে ভিজিএফের চাল খোলাবাজারে বিক্রির সময় জব্দ

নিজস্ব প্রতিবেদক (ভূঞাপুর) : টাঙ্গাইলের ভূঞাপুরে হতদরিদ্রদের মাঝে ঈদ-উল-আযহা উপলক্ষে বরাদ্দকৃত ভিজিএফের চাল খোলাবাজারে বিক্রির সময় সাড়ে ৬ বস্তা চাল (৩৩১ কেজি) জব্দ করা হয়েছে। উপজেলার গোবিন্দাসী ইউনিয়ন পরিষদে চাল বিতরণের পর সেগুলো বিক্রির সময় হাতেনাতে জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ।

জানা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় ঈদ-উল-আযহা উপলক্ষে অতিদরিদ্রদের মাঝে বিনামূল্যে ভিজিএফের চাল বিতরণ করা হয়। বিতরণকৃত এই চাল সুবিধাভোগিরা পরিষদ থেকে উত্তোলন করে সেগুলো খোলাবাজারে বিক্রি করে দেয়।

এছাড়া পরিষদের জনপ্রতিনিধি ও আওয়ামীলীগ নেতাদের মনোনীত কার্ডধারীদের চালগুলো স্থানীয় চাল ব্যবসায়ীরা কিনে নিয়ে খোলাবাজারে বিক্রি করেন বলে অভিযোগ উঠেছে। গোবিন্দাসী ইউনিয়নে ভিজিএফের চাল খোলাবাজারে বিক্রির সময় হাতে নাতে সাড়ে ৬বস্তা চাল জব্দ করা হয়। এসময় দুই ব্যবসায়ী পালিয়ে যায়।

গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু জানান, ইউনিয়ন পরিষদের সামনে ভিজিএফের চাল ক্রয় করার সময় ইউএনও হাতে নাতে সাড়ে ৬ বস্তা চাল জব্দ করে। এসময় দুই চাল ব্যবসায়ী দৌড়ে পালিয়ে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, ভিজিএফ বা ভিজিডি’র চাল কেউ বিক্রি অথবা ক্রয় করতে পারবে না। এরকম কোন অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সম্প্রতি ভিজিএফের চাউল খোলাবাজারে বিক্রির সময় সাড়ে ৬ বস্তা চাল জব্দ করা হয়েছে।

Related Articles