সালাম পিন্টু পরিবারের সদস্যদের টাঙ্গাইলে অবাঞ্চিত ঘোষনা

নিজস্ব প্রতিবেদক : সাবেক উপমন্ত্রী বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু ও তার অপর দুই ভাই তাজ উদ্দিন ও রাতুল বাবু ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামী হওয়ায় তাদের পরিবারের সদস্যদের টাঙ্গাইলের রাজনৈতিক অঙ্গনে অবাঞ্চিত ঘোষনা করেছে জেলা আওয়ামী লীগ। সেই সাথে বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন পদে থাকা ওই পরিবারের সদস্যদের অব্যাহতি দেয়ার জন্য দলটির প্রতি আহবান জানানো হয়েছে।

শনিবার (৮ সেপ্টেম্বর) টাঙ্গাইলে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে জেলা আওয়ামী লীগ আয়োজিত গণমিছিল ও সমাবেশ থেকে এ ঘোষনা দেয়া হয়।

বহুল আলোচিত এই গ্রেনেড হামলা মামলার আসামী আব্দুস সালাম পিন্টুর বাড়ি টাঙ্গাইলে। তিনি জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক। ৯১ ও ২০০১ সালে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসন থেকে তিনি এমপি নির্বাচিত হন। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার গঠনের পর তাকে উপমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। ২০০৮ সালে তিনি গ্রেনেড হামলা মামলায় গ্রেপ্তার হন। এর আগে এই মামলায় জড়িত তার দুই ভাই তাজ উদ্দিন ও রাতুল বাবু আত্মগোপনে চলে যান। বর্তমানে সালাম পিন্টুর ভাই শামছুল আলম তোফা টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি এবং অপর ভাই সুলতান সালাউদ্দিন টুকু যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক।

টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে আয়োজিত সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের), সহ-সভাপতি টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি মো.ছানোয়ার হোসেন, আনিসুর রহমান ও এম এ রকিব খান, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি ও নাহার আহমেদ, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম প্রমুখ বক্তব্য রাখেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম সালাম পিন্টু পরিবারের সদস্যদের অবাঞ্চিত ঘোষনা করেন এবং তাদের পরিবারের সদস্যদের বিএনপির সকল পর্যায় থেকে বাদ দেয়ার আহবান জানান।

Related Articles