জেনেভা দূতাবাসে উন্নয়ন মেলা অনুষ্ঠিত

জেনেভা দূতাবাসে উন্নয়ন মেলা অনুষ্ঠিত

সুইজারল্যান্ড প্রতিনিধি : সুইজারল্যান্ডের জেনেভাস্থ বাংলাদেশ দূতাবাসে   শনিবার (৬ অক্টোবর) “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” শীর্ষক প্রতিপাদ্যকে ধারণ করে “উন্নয়ন মেলা” অনুষ্ঠিত হয়েছে।

জাতিসংঘ দপ্তরে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান এই মেলার উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের ইকনোমিক মিনিষ্টার সুপ্রিয় কুমার কুন্ড, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক শ্যামল খান, সহ-সভাপতি অরুন বরুয়া, যুগ্ম সাধারন সম্পাদক মাসুম খান দুলাল, শাহ আলম এগার, বিপুল তালুকদার, সৈয়দ কামরুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আকবর আলী, প্রচার সম্পাদক নিজাম উদ্দীন, তথ্য ও গবেষণা সম্পাদক সসীম গৌড়ীচরন। আওয়ামী নেতা অশোক কুমার রবি, স্বপন কুমার সাহা সহ আরো অনেকে।

অনুষ্ঠানের শুরুতেই বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রার ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এ ছাড়াও সরকারের উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ডের একটি স্থিরচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। মেলা প্রাঙ্গণে বাঙ্গালীর চিরায়ত ঐতিহ্য নানা ধরনের পিঠা পরিবেশন করা হয় এবং মধ্যাহ্ন ভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Related Articles