ভূঞাপুরে আন্তর্জাতিক দুর্যোগ ও প্রশমন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক (ভূঞাপুর) : ‘কমাতে হলে সম্পদের ক্ষয়-ক্ষতি, নিতে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ভূঞাপুরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, র‌্যালি, মহড়া, ও আলোচনা সভার মধ্যে দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ ও প্রশমন দিবস পালিত হয়েছে।

শনিবার (১৩ অক্টোবর) উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এর উদ্যোগে সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দের সভাপতিত্বে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা বেবী, ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিউদ্দিন, ভূঞাপুর ফায়ার সার্ভিসের সাব অফিসার নজরুল ইসলাম, ফায়ার লিডার একাব্বর আলী প্রমুখ।

পরে উপজেলা পরিষদ চত্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃক ফায়ার সার্ভিসের সাব অফিসার নজরুল ইসলামের নেতৃত্বে লিডার একাব্বর আলী, ফায়ারম্যান আবুবক্কর সিদ্দিকী, শাহাদত হোসেন, শাহআলম, সোলাইমান, হারুন অর রশিদ প্রমুখসহ ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ভূমিকম্প ও অগ্নিকান্ড সচেতনতা বিষয়ক মহড়া প্রদর্শন করেন। এসময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সকলস্তরের লোকজন মহড়া উপভোগ করেন।

Related Articles