সুইজারল্যান্ডে বসবাসকারী বাঙ্গালীদের দুর্গাপূজা উদযাপন

সুইজারল্যান্ড প্রতিনিধি : সুইজারল্যান্ডের লুজান শহরে বিপুল ধুমধামের সাথে উদযাপিত হলো দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ এবং বাঙ্গালী হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা।

লুজান শহরে এবারই প্রথম দুর্গাপূজার আয়োজন করা হয়েছে।হিন্দু ধর্মীয় উৎসব হলেও এখানে পূজায় অংশগ্রহন করতে, প্রতিমা দেখতে ও নাচ গানে অংশ নিতে ভিন্ন ধর্মালম্বীদেরো প্রচন্ড সমাগম ঘটে।বিভিন্ন শহর থেকে আসা দর্শনার্থীর ভীড় ছিল চোখে পরার মত। মহা অষ্টমীতে সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক শ্যামল খানের নেতৃত্বে পূজা পরিদর্শন ও উপস্থিত দর্শনার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জাতীয় সংসদের প্যানেল স্পিকার এ বি তাজুল ইসলাম এমপি, মো: আব্দুল কুদ্দুস এমপি ও কে এইচ আজিজুল হক এমপি।সুইজারল্যান্ড ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের শশী খানের উপস্থাপনায় মন মাতানো গান পরিবেশন করেন পুনম ইসলাম, রিমি গৌড়ীচরন, রুমি বড়ুয়া, জলি চৌধুরী ও শিশু শিল্পি তুলি বড়ুয়া।

এসময় উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি অরুন বড়ুয়া, হারুন অর রশিদ, যুগ্ম সাধারন সম্পাদক বিপুল তালুকদার, সৈয়দ কামরুজামান, পরিকল্পনা বিষয়ক সম্পাদক মাহাবুব হাসান সুমন, আওয়ামী নেতা অশোক কুমার রবি, দেব নাথ, রিফাত হাসান খান সহ আরো অনেকে।

Related Articles