তবুও তিনি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের নির্বাচিত অভিভাবক সদস্য !

 

শরিফুল ইসলাম শরিফ : সন্তান এখনও প্রাথমিক বিদ্যালয়ের গন্ডি পেড়োতে পারেনি। তবুও বাবা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের নির্বাচিত অভিভাবক সদস্য। ঘটনাটি ঘটেছে টাঙ্গাইল সদর উপজেলার মগড়া ইউনিয়নের ছোট বাসালিয়া উচ্চ বিদ্যালয়ে। সম্প্রতি ওই বিদ্যালয়টিতে ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। সেখানে অভিভাবক সদস্য পদে প্রার্থী থেকে নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান। বিদ্যালয় পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য হতে হলে অবশ্যই তার সন্তানকে ওই বিদ্যালয়টির শিক্ষার্থী হতে হবে। সেই নিয়মটি মিজানুর রহমান ঠিকই অনুসরন করেছেন। তার ছেলেকে ওই বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীতে ভর্তি করিয়েছেন। সেই হিসেবে তিনি বিদ্যালয়ের পরিচালনা পর্ষদে নির্বাচিত হয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, মিজানুর রহমানের ছোট ছেলে মোঃ রিফাত ২০১৭ সালে কান্দাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নেয়। তবে পরিক্ষার ফলাফলে কৃতকার্য হয়নি।

ছোট বাসালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল আলিম জানান, আমার কাছে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ আসেনি। লিখিত অভিযোগ এলে আমি বিষয়টি খ

তিয়ে দেখব। আর ওই ছেলেটির (রিফাত) ভর্তির সময় আমি প্রধান শিক্ষক হিসেবে ছিলাম না। নির্বাচনের সময় তাড়াহুড়ো করতে গিয়ে কাগজপত্র ভালো করে দেখা হয়নি।

মিজানুর রহমান এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি।

Related Articles