মধুপুরে গারোদের মাঝে কম্বল বিতরণ করলেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের মধুপুর উপজেলার দরিদ্র শীতার্ত গারো সম্প্রদায়ের লোকজনের মাঝে কম্বল বিতরণ করেছেন জেলা প্রশাসক শহীদুল ইসলাম।

টাঙ্গাইলের মধুপুরে জাতীয় উদ্যানে গতকাল মঙ্গলবার (৮ জানুয়ারি) বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত দোখলা রেস্ট হাউস পরিদর্শন শেষে জেলা প্রশাসক শহীদুল ইসলাম সন্ধ্যায় উপজেলায় বসবাসকারী ক্ষুদ্র-নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠি গারো সম্প্রদায়ের রাজা প্রয়াত পরেশ চন্দ্র মৃ এর বাড়ীতে যান। ওই পরিবার ও বাড়ির আশেপাশে বসবাসকারী গারোদের সাথে তিনি কুশল বিনিময় করেন। রাতে শোলাকুড়ি ইউনিয়নের জয়নাতলী ও বিদুরিয়া এলাকায় হতদরিদ্র শীতার্ত গারো সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ করেন। পথিমধ্যে তিনি বিভিন্ন গারো বাড়ীতে গিয়ে তাদের দৈনন্দিন কার্যক্রম ও জীবনযাত্রার মান পরিদর্শন করেন।

এসময় উপস্থিতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাস, সহকারী কমিশনার (ভূমি), জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত শিক্ষানবিশ সহকারী কমিশনারবৃন্দ, সহকারী বন সংরক্ষক, শোলাকুড়ি ইউনিয়নের বর্তমান ও সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৮ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মধুপুর জাতীয় উদ্যানের দোখলা রেস্ট হাউজে অবস্থান করেন এবং মধুপুর বনাঞ্চল সংরক্ষণ ও উন্নয়নের দিক নির্দেশনা প্রদান করেন। এরপর বঙ্গবন্ধু গারো সম্প্রদায়ের রাজা পরেশ চন্দ্র মৃ এর বাড়িতে যান এবং তাদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

Related Articles