মানুষের যে আয় তা দিয়ে তারা পুষ্টি জাতীয় খাবার কিনে খেতে পারছে না -কৃষি মন্ত্রী (ভিডিও সহ)

নিজস্ব প্রতিবেদক: কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বাংলাদেশে এখন কোন মানুষ না খেয়ে থাকে না। কিন্ত পুষ্টি জাতীয় খাবার ডিম, মাছ, দুধ, মাংস এগুলো প্রয়োজন অনুযায়ী মানুষ খেতে পারছে না। উৎপাদন আছে। কিন্ত সমস্যা হলো মানুষের যে আয় তা দিয়ে তারা পুষ্টি জাতীয় খাবার কিনে খেতে পারছে না। কাজেই সরকারের আগামী দিনের বড় চ্যালেঞ্জ হলো সকলের জন্য পুষ্টি জাতীয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিত করা।

কৃষি মন্ত্রী ড. রাজ্জাক বুধবার টাঙ্গাইলের মধুপুর রাণী ভবানী সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে তাকে দেয়া গণসংবর্ধণা অনুষ্ঠানে যোগ দেয়ার আগে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি আরো বলেন, শেখ হাসিনার ধারাবাহিক উন্নয়নের পুরুস্কার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিপুল বিজয়। এ বিজয়কে সম্মানের সাথে ধরে রাখতে হলে সকলকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের কোন বিকল্প নেই। তিনি আরো বলেন, ‘বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে পৌঁছে গেছে। উন্নয়নের এ চাকা আরও বেগবান করতে জনগণ আওয়ামী লীগকে ফের ভোট দিয়ে বিপুলভাবে বিজয়ী করেছেন।

এ সময় বিএনপিকে উদ্দেশ্য করে কৃষিমন্ত্রী বলেন, বিএনপি একটি বড় রাজনৈতিক দল। তারা দীর্ঘদিন ক্ষমতায় ছিল। আমি মনে করি তারা জামায়াতের সংঘ ত্যাগ না করায় জনগণের ভালোবাসা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং জনগণের সমর্থন হারিয়েছে। আমরা চাই বিএনপি উপজেলা নির্বাচনে আসুক। প্রতিদ্বন্ধিতামূলক স্থানীয় সরকারের নির্বাচন হোক। তিনি অরো বলেন, সদ্য সমাপ্ত একাদশ জাতীয় নির্বাচনে বিএনপি-জামায়াতের অপকর্মের জবাব দিয়েছে জনগণ।

গণসংবর্ধণা অনুষ্ঠানে মধুপুর উপজেলা আওয়ালী লীগ সভাপতি খন্দকার শফি উদ্দিন মনির সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টাঙ্গাইল- ৮ (সখিপুর-বাসাইল) আসনের এমপি এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, টাঙ্গাইল- ২ (গোপালপুর-ভূয়াপুর) আসনের এমপি তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল পৌর সভার মেয়র জামিলুর রহমান মিরন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাহার আহম্মেদ, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, ইউএনও রমেন্দ্র নাথ বিশ্বস, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল গফুর মন্টু, পৌর মেয়র মাসুদ পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী প্রমূখ।

Related Articles