টাঙ্গাইল-মির্জাপুর ও কালিহাতী-দেলদুয়ার দুই সেমিফাইনাল আজ

নিজস্ব প্রতিবেদক: ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে টাঙ্গাইল প্রেসক্লাব আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্ট। আজ সোমবার (১৮ ফেব্রুয়ারী) টাঙ্গাইল প্রেসক্লাবের উদ্যাগে টাঙ্গাইল স্টেডিয়ামে এই টুর্নামেন্টের দুইটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) প্রথম সেমিফাইনাল খেলা সকাল ৯টায় দেলদুয়ার প্রেসক্লাব ও কালিহাতী প্রেসক্লাব অংশগ্রহণ করবে। এরপর দ্বিতীয় সেমিফাইনাল খেলা দুপুর ১টায় টাঙ্গাইল প্রেসক্লাব ও মির্জাপুর প্রেসক্লাবের মধ্যে অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টে টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন উপজেলার ১০টি প্রেসক্লাব এবারই প্রথম ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিবে। এই ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করছে টাঙ্গাইল প্রেসক্লাব, কালিহাতী প্রেসক্লাব, ঘাটাইল প্রেসক্লাব, গোপালপুর প্রেসক্লাব, ভূঞাপুর প্রেসক্লাব, বাসাইল প্রেসক্লাব, সখীপুর প্রেসক্লাব, দেলদুয়ার প্রেসক্লাব, নাগরপুর প্রেসক্লাব ও মির্জাপুর প্রেসক্লাব।

রোববার (১৭ ফেব্রুয়ারি) টুর্নামেন্টের রাউন্ড রবীন লীগের খেলা সমাপ্ত হয়েছে। প্রেসক্লাব দলগুলোকে ক, খ, গ এই তিনটি গ্রুপে ভাগ করা হয়। ক- গ্রুপে ঘাটাইল প্রেসক্লাব, দেলদুয়ার প্রেসক্লাব ও নাগরপুর প্রেসক্লাব। খ-গ্রুপে টাঙ্গাইল প্রেসক্লাব, কালিহাতী প্রেসক্লাব, বাসাইল প্রেসক্লাব ও ভূঞাপুর প্রেসক্লাব। গ- গ্রুপে মির্জাপুর প্রেসক্লাব, গোপালপুর প্রেসক্লাব ও সখীপুর প্রেসক্লাব। প্রথম রাউন্ডে ক- গ্রুপের প্রত্যেকটি দল দুটি করে, খ- গ্রুপের প্রত্যেকটি দল তিনটি করে এবং গ- গ্রুপের প্রত্যেকটি দল দুটি করে খেলায় অংশগ্রহণ করেছে।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ক- গ্রুপ থেকে একটি দল, খ- গ্রুপ থেকে দুটি দল এবং গ- গ্রুপ থেকে একটি দল সেমিফাইনালে খেলবে। সেমিফাইনালে প্রত্যেক দল একটি করে খেলা খেলবে। সেমিফাইনালে যে দুটি দল বিজয়ী হবে তারা ফাইনাল খেলায় অংশগ্রহণ করবে।

এদিকে প্রেসক্লাব আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্টে বড় চমক দেখিয়ে ৬ উইকেটে টাঙ্গাইল প্রেসক্লাবকে হারিয়ে সান্তনা সূচক জয় পেয়েছে বাসাইল প্রেসক্লাব। এছাড়া বিকেলের খেলায় সখীপুর প্রেসক্লাব দল টাঙ্গা

ইল স্টেডিয়ামে গত রবিবার (১৭ ফেব্রুয়ারী) সকালে দিনের প্রথম ম্যাচে সেমিফাইনাল নিশ্চিত করা টাঙ্গাইল প্রেসক্লাব প্রথম ব্যাটিং করে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৬ রান করে। দলের পক্ষে মোস্তাক সবোর্চ্চ ৬৩, টগর ২৯ রান করে। বাসাইল প্রেসক্লাবের পক্ষে একে বিজয় ২টি উইকেট দখল করে। জবাবে বাসাইল প্রেসক্লাব দল ১৩.৩ ওভারে ১৩৮ রান করে জয়লাভ করে। দলের পক্ষে মাসুদ রানা অপরাজিত ৩২, কবির ২৩ রান করে। বিজিত দলের ফারুক ২টি, মোস্তাক ও মালেক আদনান ১টি করে উইকেট দখল করে।

অপরদিকে বিকেলে দিনের দ্বিতীয় খেলায় সখীপুর প্রেসক্লাব ১ উইকেট হারিয়ে ৯ উইকেটে গোপালপুর প্রেসক্লাবকে হারিয়েছে। এর আগে টসে জিতে গোপালপুর প্রেসক্লাব নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ৬৪ রান করে। জবাবে সখীপুর প্রেসক্লাব ১ উইকেটের বিনিময়ে ৭০ রান করে। সখীপুর প্রেসক্লাবের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন ইসমাইল হোসেন।
খেলায় আম্পায়ার ছিলেন ভ্রমর চন্দ্র ঘোষ ঝুটন ও তমাল বিহারী দাস।

Related Articles