ভূঞাপুরে দুঃস্থ শিক্ষার্থীদের মাঝে স্কাউটের শীতবস্ত্র বিতরণ

অভিজিৎ ঘোষ: “আর্তমানবতার সেবায় স্কাউটস্” স্লোগানে টাঙ্গাইলের ভূঞাপুরে দুঃস্থ শিক্ষার্থী ও হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে উপজেলা স্কাউটস।

আজ শনিবার উপজেলার চরাঞ্চলের গাবসারা ইউনিয়ন এবং অলোয়া ইউনিয়নে এই শীতবস্ত্র বিতরণ করে স্কাউট সদস্যরা। এতে উপস্থিত ছিলেন উপজেলা স্কাউটস লিডার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, ভূঞাপুর উপজেলা স্কাউট কমিশনার মহীউদ্দিন, উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক আব্দুল হালিম, ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সম্পাদক আব্দুর রাজ্জাকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট, কাপ স্কাউট, গার্লস গাইডের সদস্যরা।

জানা গেছে, উপজেলায় অপরাধ, মাদক, যৌতুক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে স্কাউট ব্যাপক ভূমিকা পালন করছে। উপজেলা প্রশাসনও সার্বিকভাবে সহযোগিতা করছে স্কাউট দলকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দের নেতৃত্বে উপজেলা স্কাউট যৌতুকের বিরুদ্ধে জিরো টলারেন্স। এছাড়া মাদক প্রতিরোধে পুলিশ ও স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করছে স্কাউটের সদস্যরা। স্কুল, কলেজ, হাট-বাজার পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযানে অংশ নিচ্ছে তারা। ইভটিজিং, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কুফল নিয়ে মানুষকে সচেতন করতে ক্যাম্পেইন, র‌্যালি, মানববন্ধন করছে স্কাউটের সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, টাঙ্গাইল জেলাকে স্কাউট জেলায় রূপান্তরের অংশ হিসেবে ২০১৭ সাল থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর ধারাবাহিকতায় চরাঞ্চল বেষ্টিত ভূঞাপুরে স্কাউটদের সম্পৃক্ত করে সমাজ সেবার মাধ্যমে সামাজিক সমস্যা নিরসনে ও মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে উপজেলা স্কাউটস নিরলস কাজ করে যাচ্ছে।

আমরা সকল শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউটসদের সম্পৃক্ত করে নিয়মিতভাবে নিরাপদ সড়ক আন্দোলন, বাল্যবিবাহ নিরোধ, মাদক নিয়ন্ত্রণ, বৃক্ষরোপন কর্মসূচি ও পরিস্কার পরিচ্ছন্ন কর্মসূচি পালনে এবং আর্তমানবতার সেবায় নিয়োজিত আছি।

Related Articles