জেনেভায় জাতিসংঘ হলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অভ্যর্থনা

সুইজারল্যান্ড প্রতিনিধি : যথাযথ মর্যাদা ও আনন্দমুখর পরিবেশে জেনেভাস্থ জাতিসংঘের ওয়ার্ল্ড ইন্টেলেক্চুয়াল প্রোপারটি অর্গানাইজেশন সদর দপ্তরের এক অভিজাত হলে ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সোমবার (২৬শে মার্চ) অভ্যর্থনা পার্টির আয়োজন করা হয়।

জেনেভাস্থ জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান ও মিসেস মমতাজ আহসান দূতাবাসের পক্ষে এই অভ্যর্থনার আয়োজন করেন।

সন্ধ্যা ৬:৩০ মিনিটে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা ঘটে। অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্হান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এম.পি এবং রাষ্ট্রদূত এম শামীম আহসান শুভেচ্ছা বক্তব্য রাখেন।

এরপর প্রদর্শন করা হয় বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতার উপর নির্মিত একটি প্রামান্য চলচিত্র।বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিজ্ঞ, বাংলাদেশ থেকে আগত অতিথিবৃন্দ, স্থায়ী মিশনের কর্মকর্তা সহ প্রবাসী বাংলাদেশীরা এই অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।
রাতের খাবারের তালিকায় হরেক রকমের দেশীয় খাবার ও মিষ্টির বাহার ছিল চোখে পরার মত ।

রাষ্ট্রদূত আহসানের আন্তরিক আতিথিয়েতার জন্য তাকে সবার পক্ষ থেকে ধন্যবাদ জানান সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক শ্যামল খান ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের উপদেষ্টা ইমরান খান মুরাদ, আশোক কুমার রবি, সহ সভাপতি অরুন বরুয়া, হারুন অর রশিদ, সাব্বির হোসেন রনি, মোর্শেদ গোলাম, যুগ্ম সাধারন সম্পাদক মাসুম খান দুলাল, বিপুল তালুকদার, সৈয়দ কামরুজ্জামান, আন্তর্জাতিক সম্পাদক মোহাম্মদ ইকবাল।

এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী নেতা কাজী আসাদুজ্জামান, নজরুল জমাদার, মাহাবুব হাসান সুমন, শাহ আলম ফারুক সহ আরো অনেকে।

Related Articles