প্রতিমন্ত্রী পলকের সাথে সুইজারল্যান্ড আ.লীগের সা. সম্পাদক শ্যামলের মতবিনিময়

সুইজারল্যান্ড প্রতিনিধি : বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের নেতারা।

সংগঠনের সাধারণ সম্পাদক শ্যামল খানের নেতৃত্বে এ মতবিনিময় ও আলোচনায় অংশগ্রহণ করেন যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম খান দুলাল, শাহ আলম এগার এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক নিজাম উদ্দিন।

আলোচনায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ জানান, টানা ৬ষ্ঠ বারের মত তথ্যপ্রযুক্তি খাতে বিশ্বের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার-২০১৯’ অর্জন করেছে বাংলাদেশের আটটি প্রজেক্ট। জাতিসংঘের আইসিটি সংক্রান্ত বিশেষায়িত সংস্থা আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) সদর দপ্তর জেনেভায় ৯ এপ্রিল সোমবার বাংলাদেশের প্রতিনিধিদের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়েছে।

বাংলাদেশের পক্ষে এই পুরস্কার গ্রহণ করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এবার ডব্লিউএসআইএস পুরস্কারের জন্য সারাবিশ্ব হতে ১১৪০টি আবেদন জমা পড়ে। এর মধ্যে ৭২টি প্রকল্প চ্যাম্পিয়ন এবং ১৮টি প্রকল্প উইনার হয়, যার মধ্যে বাংলাদেশের ৭টি প্রকল্প চ্যাম্পিয়ন এবং একটি প্রকল্প উইনার হওয়ার গৌরব অর্জন করেছে।

Related Articles