রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে টাঙ্গাইলে আলোচনা সভা ও র‌্যালি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের মতো টাঙ্গাইলেও যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল ইউনিটের উদ্যোগে শহরের শহীদ স্মৃতি পৌরউদ্যানে জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করা হয়। বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন টাঙ্গাইল ইউনিটের সহ-সভাপতি ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ।

এসময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন বোর্ড মেম্বার রবিন্দ্র মোহন সাহা রবি, টাঙ্গাইল ইউনিটের সাধারণ সম্পাদক এম এ রৌফ, সদস্য সুভাষ চন্দ্র সাহা, সালাউদ্দিন হায়দার। এসময় উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য সেলিনা আক্তার, যুব রেডক্রিসেন্ট প্রধান আরাফ আল জামান অনয়, টাঙ্গাইল ইউনিটের অন্যান্য কর্মকর্তাসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে শহীদ স্মৃতি পৌরউদ্যান থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ পূণরায় শহীদ স্মৃতি পৌরউদ্যানে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, হেনরি ডুন্যান্ট যুদ্ধে আহতদের সেবার মহানবর্তা নিয়ে ১৮৬৩ সালের এ দিনে রেড ক্রস গড়ে তোলেন। পরবর্তীতে বিশ্বব্যাপী প্রতিবছর ৮ মে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে পালিত হয়।

Related Articles