শিক্ষকের উপর হামলার প্রতিবাদে টাঙ্গাইলে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : সন্ত্রাসীদের হামলায় শিক্ষক আহত হওয়ার ঘটনায় টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল কে কে উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা রোববার ক্লাশ বর্জন করে স্কুলের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। গত শনিবার স্কুলের পাশে সন্ত্রাসীদের হামলায় ওই স্কুলের ইংরেজির শিক্ষক আকরম হোসেন আহত হন।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি দানেজ আলী জানান, শনিবার আকরম হোসেন স্কুলে আসার পথে একদল সন্ত্রাসী তার উপর হামলা করে। সন্ত্রাসীদের লাঠির আঘাতে তার মাথা, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। পরে আশেপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা চলে যায়। আহত আকরম হোসেনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। শনিবার দুপুরে স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা হামলাকারীদের বিচারের দাবিতে স্কুলের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের দাবিতে গতকাল রোববার স্কুলের শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে। তারা স্কুলের সামনে রাস্তায় টায়ার জ্বালিয়ে দুপুর পর্যন্ত বিক্ষোভ প্রদর্শন করে। পরে দুপুরে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহীন আশরাফী স্কুলে গিয়ে বিক্ষোভকারীদের সাথে কথা বলেন। তিনি শিক্ষকের উপর হামলাকারীদের শাস্তির জন্য প্রশাসনের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।
হামলার শিকার শিক্ষক আকরম হোসেন জানান, হামলাকারীরা পথ অবরোধ করে হুমকি দিয়ে স্কুলের দপ্তরি নিয়োগ পরীক্ষায় তাকে মাথা না ঘামাতে বলেন। এক পর্যায়ে তাকে লাঠি দিয়ে পেটায়। হামলাকারীরা ৬/৭ জন ছিলো। তাদের মাস্ক ও হেলমেট পরা থাকায় কাউকে চিনতে পারেননি। শনিবার সন্ধ্যায় শিক্ষক নিজেই বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা টাঙ্গাইল সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মনির আহমেদ জানান, হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Related Articles