টাঙ্গাইলে ৭ দফা দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারক লিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক :
টাঙ্গাইলে সহকারী শিক্ষকদের ১১তম ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড বেতন নির্ধারনসহ- ৭ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জেলা শিক্ষক সমিতি টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে ।
মানববন্ধন চলাকালে প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখার সভাপতি মো. আব্দুল্যাহ্ সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো.মোজাহারুল ইসলাম মাজহারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মো. শওকত আকবর, জেলা শাখার সহ-সভাপতি নাইয়ার জাহা ফারজানা, হোসনে আরা, মো. আব্দুর রশিদ মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমান সরকারের সময়ে আমাদের দাবি পূরণ হবে এটা আমরা বিশ্বাস করি। তবে কষ্টের বিষয় হচ্ছে শিক্ষকরা রাস্তায় এসে আন্দোলন করছে। আমাদের এই ৭ দফা দাবি পূরণ করতে হবে। তা না হলে আগামী সমাপনী পরীক্ষায় দায়িত্ব পালন থেকে বিরতসহ ক্লাশ না নেওয়া হুমকি প্রদান করেন বক্তারা।
পরে বিক্ষোভ মিছিল নিয়ে গিয়ে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেন।

৭ দফা দাবি গুলো হচ্ছে, অষ্টম জাতীয় বেতনস্কেল অনুযায়ী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড বেতন স্কেল প্রদান। প্রাথমিক শিক্ষায় নিয়োগের ক্ষেত্রে সহকারী শিক্ষকের পদকে এন্ট্রিপদ ধরে শতভাগ বিভাগীয় পদোন্নতির মাধ্যমে পরিচালক পর্যন্ত পদোন্নতির গ্রহণ করা। পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের বেতন স্কেল সরাসরি নিয়োগ প্রাপ্ত প্রধান শিক্ষকদের ন্যায় প্রদান করা। চলতি দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষকদের অবিলম্বে পদোন্নতির ব্যবস্থা করা। বিদ্যালয়ের পাঠদানের সময় সূচি সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারন করা। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাকুরী ভেকেশনাল সার্ভিসের পরিবর্তে নন-ভেকেশনাল সার্ভিস হিসেবে গণ্য করা। পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের টাইম স্কেলসহ সকল প্রকার জটিলতা নিরসন করা।

Related Articles