মির্জাপুরে আন্তর্জাতিক সর্পদংশন সচেতনতা দিবস উদযাপন


নিজস্ব প্রতিবেদক : ‘সর্পদংশনে ওঝা নয়, হাসপাতালেই চিকিৎসা হয়’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী মেডিকেল কলেজ ও হাসপাতালের আয়োজনে ২য় আন্তর্জাতিক সর্পদংশন সচেতনতা দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে কুমুদিনী হাসপাতালের প্রধান ফটক থেকে এক বর্নাঢ্য র‌্যালি বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উইমেন্স মেডিকেল কলেজের সামনে গিয়ে শেষ হয়। এতে কুমুদিনী হাসপাতালের ডাক্তারবৃন্দ, নার্সিং কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অন্যান্যরা যোগ দেন।
পরে কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়ের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর রমা প্রসাদ সাহা।
এ সময় উপস্থিত ছিলেন কুমুদিনী হাসপাতালের সহকারি পরিচালক ডা.এ.বি.এম. আলী হাসান, কুমুদিনী নার্সিং কলেজের ভাইস প্রিন্সিপাল মিনতি, হাসপাতালের মেট্রন সিস্টার দিপালী প্যারেরা, কুমুদিনী হাসপাতালের মহা-ব্যবস্থাপক অনিমেষ কুমার ভৌমিক, ডা. তাহেরা প্রমুখ।
অনুষ্ঠানটির সঞ্চালনা করেন ডা. চন্দ্রিকা দাস ও ডা. প্রিয়া কর্মকার। অনুষ্ঠানটিতে কুমুদিনী হাসপাতালের ডাক্তার, নার্সিং ও মেডিকেল কলেজের শিক্ষক শিক্ষার্থী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles