টাঙ্গাইলে যৌনপল্লীর ৩০টি ঘর আগুনে পুড়ে ছাই

টাঙ্গাইলে যৌনপল্লীর ৩০টি ঘর আগুনে পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল শহরের কান্দাপাড়ায় যৌনপল্লীতে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩০টি ঘর আগুনে পুড়ে ছাই হয়েছে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার দুপুর বারটার দিকে ওই যৌনপল্লীর একটি ঘরের গ্যাস সিলিন্ডার থেকে এ আগুনের সূত্রপাত হয়। পরে তা দ্রুত আশেপাশের ঘরে ছড়িয়ে পড়ে। এসময় বাবিন্দারা ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় ঘন্টাব্যাপি চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
মিনা আক্তার নামের এক যৌনকর্মী বলেন, গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সুত্র পাত হয়। পরে ওই আগুন আশে পাসের আরও দুটি বাড়িতে ছড়িয়ে পড়ে প্রায় ৩০টি ঘর পুড়ে ছাই হয়েছে।

সাথী আক্তার নামে অপরজন বলেন, ঘরের থালাবাসন থেকে শুরু করে ফ্রিজ, টিভি, বিছানা সকল কিছুই পুড়ে ছাই হয়েছে। রাতে আমরা কোথায় থাকবো সেই ব্যবস্থাটুকুও নাই।
যৌনপল্লীর নেত্রী মনোয়ারা বেগম জানান, দুপুরের দিকে একটি রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে এ আগুনের সূত্রপাত হয়। কিছু বুঝে উঠার আগেই তা আশেপাশের ঘরে ছড়িয়ে পড়ে। এসময় আমরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যার্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেই। পরে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আগেই আমাদের প্রায় ৩০টি ঘরের সমস্ত কিছুই পুড়ে ছাই হয়ে যায়। এতে ঘরসহ প্রায় কয়েক কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দর রাজ্জাক বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে ঘন্টাব্যাপি চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৩০টির মত ঘর ও ঘরের মালামাল আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। আগুনের সূত্রপাত ও ক্ষতির পরিমান নিরুপনে কাজ চলছে। কাজ শেষে বিস্তারিত জানা যাবে।

Related Articles