দেশের সব জায়গাতেই স্বাস্থ্য সেবার মান ভালো হবে-স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, বাংলাদেশে স্বাস্থ্যসেবার অনেক অর্জন আছে।  আর যতটুকু ঘাটতি রয়েছে তা আস্তে আস্তে পূরণ করা হবে। সারাদেশেই জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে ডাক্তার ও নার্সের স্বল্পতা রয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন দশ হাজার ডাক্তার নিয়োগের ব্যবস্থা করতে। এ বছর কিছুদিনের মধ্যেই ৪ হাজার ৫শ’ জন ডাক্তার নিয়োগ দেয়া হবে। বাকি ৫ হাজার ৫শ’ ডাক্তার নিয়োগ দেয়া হবে আগামী বছরে। আশা করা হচ্ছে, নিয়োগ প্রক্রিয়া শেষ হলে স্বাস্থ্যসেবা নিয়ে সমস্যা আর থাকবে না। এর ফলে সব জায়গাতেই স্বাস্থ্য সেবার মান ভালো হবে। জনবল সংকটের কারণে আশা অনুযায়ী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পারছি না। আশা করছি কিছুদিনের মধ্যেই এ সমস্যা লাঘব হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে আন্তরিত।
রোববার দুপুরে টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজের নবনির্মিত ৬তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ফলক উন্মোচন শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, ইতিমধ্যেই পেরামেডিক্স এবং নার্সদের নিয়োগ চলমান রয়েছে। বাংলাদেশের স্বাস্থ্য সেবার মান অনেক উন্নত হয়েছে। যার সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পরেছে। আমরা দেশের সকল শিশুকে ভ্যাকসিন দিয়েছি। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্ন্তজাতিকভাবে ভ্যাকসিন হিরো খেতাব পেয়েছেন। এটা আমাদের গর্ব।

তিনি বলেন, টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজের পূণাঙ্গ রূপ প্রায়ই হয়ে গেছে। আশা করছি শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের কার্যক্রম তাড়াতাড়িই শুরু হবে। ডাক্তার, নার্স ও যন্ত্রপাতির ব্যবস্থা সময় মতোই করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি ছানোয়ার হোসেন, টাঙ্গাইল ২ (গোপালপুর-ভুঞাপুর) আসনের এমপি তানভীর হাসান ছোটমনির, টাঙ্গাইল ৬ (দেলদুয়ার-নাগরপুর) আসনের এমপি আহসানুল ইসলাম টিটু, টাঙ্গাইল ৮ (বাসাইল-সখীপুর) আসনের এমপি জোয়াহেরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ নুরুল আমীন মিঞা প্রমুখ।

Related Articles