টাঙ্গাইলে ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থা ব্যবস্থা উদ্বোধন

টাঙ্গাইলে ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থা ব্যবস্থা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থা উদ্বোধন করা হয়েছে। পুলিশের ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান সোমবার বিকেলে পুলিশ লাইন মাঠে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, জরিমানা আদায় সরকারের লক্ষ্য নয়। আইনের প্রতি শ্রদ্ধাশীল করাই মূল লক্ষ্য। কোন পুলিশ সদস্য সাধারণ মানুষকে হয়রানি করলে প্রচলিত আইন অনুযায়ি কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আইন সবার জন্য সমান। সাধারণ মানুষ একটি অপরাধ করলে যে শাস্তি বিধান রয়েছে ঠিক তেমনি পুলিশের জন্যও একই আইন। পুলিশে চাকুরীর ক্ষেত্রে সে যদি কোন পুলিশ দুর্নীতি করে তাহলে তাকে আইনের আওতায় আনা হবে।
তিনি আরও বলেন, মহাসড়কে থ্রি হুইলসহ রেজিষ্ট্রেশন ও ফিটনেসবিহীন কোন প্রকার গাড়ি চলাচল করবে না। চললে চলতি আইনে মামলা দায়ের করা হবে। এছাড়া বৈধ থ্রি হইলের জন্য নির্দিষ্ট সড়ক রয়েছে। ওইসব সড়কেই এসব গাড়ি চলাচল করতে পারবে। সোমবার বিকেলে পুলিশ লাইন মাঠে ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থা উদ্বোধনকালে এসব কথা বলেন।
পরে সেখানে সুধী সমাবেশের আয়োজন করা হয়। পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের এমপি ছোট মনির, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোশারফ হোসেন খান, কবি বুলবুল খান মাহবুব, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফ্জ্জুামান, প্রেসক্লাব সভাপতি জাফর আহমেদ, সরকারি কৌশুলী (পিপি) এস আকবর খান, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সহসভাপতি সুভাষ চন্দ্র সাহা প্রমুখ।

Related Articles