বাসাইলে আশিতিপর বৃদ্ধার ওয়ারিশ জবর দখল; উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

বাসাইলে আশিতিপর বৃদ্ধার ওয়ারিশ জবর দখল; উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের বাসাইলে সোনা খাতুন নামের আশিতিপর এক বৃদ্ধার প্রায় ৬শ’ ৭২ শতাংশ ওয়ারিশ সম্পত্তি জবর দখল দিয়ে ভোগ করার অভিযোগ উঠেছে তার ভাই আকমল খা’র সন্তানদের বিরুদ্ধে। ওয়ারিশ বুঝে পাওয়ার দাবিতে বুধবার সকালে বাসাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সোনা খাতুন ও তার পরিবার।
সোনা খাতুনের পক্ষে তার মেয়ে জোৎন্সা বেগম লিখিত বক্তব্যে বলেন, সোনা খাতুনের বাবা মৃত মোকছেদ আলী প্রায় ২১ বছর আগে বাসাইল ও ব্রাহ্মণপাড়িল মৌজায় ২ হাজার ১৬ শতাংশ সম্পত্তি রেখে মারা যান। ওই সময় ছেলে আকমল খা ও মেয়ে সোনা খাতুনকে উত্তরাধিকার রেখে যান। নিয়ম অনুযায়ী আকমল খা ও সোনা খাতুন বাবার রেখে যাওয়া সম্পত্তির মালিক হন। কিন্তু আকমল খা ও তার সন্তানেরা সোনা খাতুনকে ওয়ারিশ বুঝিয়ে না দিয়ে একাই সকল সম্পত্তি ভোগ করে যাচ্ছেন।
সোনা খাতুন দাবি করেন, ওয়ারিশান নিয়ম অনুযায়ী প্রায় ৬শ’ ৭২ শতাংশ জমির মালিক আমি হলেও আমার ভাই ও তার সন্তানের্রা সেসব জমি জবর দখল করে ভোগ করে যাচ্ছে।
তিনি আরও বলেন, আকমল খা’র সন্তানেরা আমাকে আমার বসত বাড়ি থেকেও উচ্ছেদের হুমকি দিয়ে যাচ্ছে। বাবার জীবদ্বশায় কোনো জমি আমার ভাই আকমল খা’র নামে দলিল করে দেয়নি। সোনা খাতুনের পরিবার মিডিয়ার মাধ্যমে তাদের বসত বাড়ি রক্ষা ও জমির দখল ফিরে পেতে সংশ্লিষ্ট প্রশাসন ও মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।
এসময় উপস্থিত ছিলেন- সোনা খাতুন, জোৎ¯œা বেগম, ছেলে সম্রাট মোহাম্মদ সাঈম সিরাজ, শামছুল আলম এবং মো. ফজলু মিয়া প্রমুখ।

Related Articles