জ্যোতির ‘মায়া’ আসছে ২৭ ডিসেম্বর

বিনোদন ডেস্ক

আগামীকাল ২৭ ডিসেম্বর শুক্রবার মুক্তি পেতে চলেছে জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি অভিনীত নতুন ছবি ‘মায়া দ্য লস্ট মাদার’। এটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা মাসুদ পথিক। ছবির কাহিনিতে তুলে ধরা হয়েছে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়কার একজন অত্যাচারিত বীরঙ্গনা নারী, একজন যুদ্ধশিশুর জীবনের গল্প এবং তাদের অনিশ্চিত ভবিষ্যতের কথা।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা জ্যোতি বলেন, ‘ছবিতে আমি মায়া চরিত্রে অভিনয় করেছি। পরিচালক এখানে খুব সুন্দরভাবে যুদ্ধের সময়কার একজন অত্যাচারিত বীরঙ্গনা নারীর সংগ্রামের চিত্র তুলে ধরেছেন। আমি বিশ্বাস করি, দর্শক ছবিটি উপভোগ করবেন। অনেকদিন ধরে এটির মুক্তির অপেক্ষায় রয়েছি।’

এদিকে ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’-এর পর এটা পরিচালক মাসুদ পথিকের দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য সিনেমা। এছাড়া এটি বীরাঙ্গনা ও যুদ্ধশিশুদের নিয়ে নির্মিত প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। ছবিটি নির্মিত হয়েছে কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’কবিতা অবলম্বনে। এর বিভিন্ন চরিত্রে জ্যোতি ছাড়াও আছেন মুমতাজ সরকার, প্রাণ রায়, নার্গিস আকতার, সৈয়দ হাসান ইমাম, লীনা চৌধুরী ও আসলাম সানি।

গত বছরের সেপ্টেম্বরে প্রকাশ হয়েছিল ‘মায়া দ্য লস্ট মাদার’-এর পোস্টার। সেখানে জ্যোতিকা জ্যোতির নগ্ন পৃষ্টদেশ উপস্থাপন করা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনা হয়েছিল। এই পোস্টারের মাধ্যমে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি সেনাদের বিভৎস নির্যাতনের একটি সত্য চিত্র উপস্থাপন করা হয়েছে মর্মে সে সময় সমালোচনার জবাব দিয়েছিলেন পরিচালক মাসুদ পথিক।

(এম কন্ঠ/আর.কে/২৬ডিসেম্বর)

সংবাদটি শেয়ার করুন

Related Articles