ব্যবসায় মনোযোগ দিচ্ছেন মাহি

বিনোদন ডেস্ক :

এক সময়ের তুমুল ব্যস্ত নায়িকা মাহিয়া মাহি। পারিশ্রমিক নেয়ার ক্ষেত্রেও তিনি ছিলেন সবার উপরে। কিন্তু মাহির সেই ব্যস্ততা বর্তমানে নেই বললেই চলে। ২০১৭ সালে দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’ ব্লকবাস্টার হওয়া পরও গত দুই বছরে তার কাজের সংখ্যা একেবারেই সীমিত। যেটা তার বর্ণাঢ্যময় কেরিয়ারের সঙ্গে একেবারেই বেমানান। অভিনয় কমিয়ে নায়িকা নজর দিচ্ছেন তার ব্যবসায় প্রতিষ্ঠানের দিকে।

সাম্প্রতিক খবর, মিডিয়ায় কাজের পাশাপাশি রাজধানী উত্তরায় অবস্থিত নিজের ফ্যাশন হাউজ ‘ভারা’র উন্নতিতে সময় দিতে চান মাহিয়া মাহি। এই প্রতিষ্ঠানকে অনেক বড় করতে চান তিনি। গত বছরের জুন মাসে ১৫টি সেলাই মেশিন ও ১৫ জন নারী কর্মী নিয়ে এই ফ্যাশন হাউজটির যাত্রা শুরু করেছিলেন মাহি। ওই বছরেরই অক্টোবরে সেটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এই ফ্যাশন হাউজের মাধ্যমে নারীদের স্বাবলম্বী করতে চান নায়িকা।

এ প্রসঙ্গে মাহি বলেন, ‘আমার ফ্যাশন হাউজে নারী-পুরুষ ও শিশুদের জন্য পোশাক তৈরি হয়। উত্তরার স্থানীয় কয়েকজন নারীকর্মী সেগুলো তৈরি করেন। অনেক আগে থেকেই এমন একটা কিছু করার ইচ্ছা ছিল, যেখানে নারীরা নিজেদের স্বাবলম্বী করতে পারবেন। অনেকে বলেছে আমি পারব না। কিন্তু নতুন কিছু দাঁড় করাতে গেলে সময় দিতে হয়, যেটা আমি পারিনি। তবে আমি নিজেই নিজেকে সাহস দিয়ে ঝুঁকিটা নিয়েছি।’

অভিনেত্রী আরও বলেন, ‘অনেক স্বপ্ন নিয়ে ‘ভারা’র যাত্রা শুরু হয়েছিল। কিন্তু চলচ্চিত্রে ব্যস্ততার কারণে এত দিন সময় দিতে পারিনি। এখন ছবি নির্মাণ হচ্ছে না বললেই চলে। আমিও নতুন কোনো চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হইনি। হাতে অনেক সময়। এই সময়টা ‘ভারা’র জন্য দিতে চাই। নতুন বেশ কিছু পরিকল্পনা করেছি। আশা করছি, ‘ভারা’ দেশের অন্যতম জনপ্রিয় একটি পোশাক ব্র্যান্ড হয়ে উঠবে।’

মাহির প্রতিষ্ঠান ‘ভারা’র মূল পণ্য তৈরি পোশাক। তবে সামনে কারুশিল্প নিয়েও কাজ করবেন বলে জানান অভিনেত্রী। কাজের দিক থেকে কিছুদিন আগে মাহিয়া মাহি শেষ করেছেন ‘আনন্দ অশ্রু’ ছবির কাজ। ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক এবং নায়ক সায়মন সাদিক। ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়। বর্তমানে ‘স্বপ্নবাজি’ নামে একটি ছবি রয়েছে তার হাতে। এটির কাজ কিছুদিনের মধ্যেই শুরু হবে বলে জানান নায়িকা।

(এম কন্ঠ/আর.কে/২৮ডিসেম্বর)

সংবাদটি শেয়ার করুন

Related Articles