ভিপি নুরের ওপর হামলায় উত্তাল ঢাবি

নিজস্ব প্রতিবেদক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরসহ তার সহযোগীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করছে ঢাবি শিক্ষার্থীরা।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন দিয়ে মধুর ক্যান্টিন হয়ে প্রক্টর কার্যালয়ের সামনে অবস্থান নেয়।

গতকাল রবিবার মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠনের ব্যানারে কর্মসূচির পর ডাকসু ভবনে নুরদের ওপর হামলা হয়। ছাত্রলীগের একদল নেতাকর্মীকেও এই হামলায় দেখা যায়।

এই সংগঠনটির ব্যানারে ছাত্রলীগের একদল নেতাকর্মী সম্প্রতি ডাকসু ভবনে নুরের কক্ষে তালা দেওয়াসহ তার কর্মসূচিতে বাধা দেওয়ার ঘটনাও ঘটিয়েছিল।

বিভিন্ন ছাত্র সংগঠনের পাশাপাশি রাজনৈতিক দলগুলোও ডাকসুর ভিপি নুরের ওপর হামলার নিন্দা জানিয়েছে। হাসপাতালে তাকে দেখতেও গেছেন বিভিন্ন দলের নেতারা।

ডাকসু ভিপি নুরসহ কোটা সংস্কার আন্দোলনের নেতাদের ওপর হামলার ঘটনায় সোমবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। কর্মসূচির অংশ হিসেবে দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিল থেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন, ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই হবে একসাথে, নির্লজ্জ প্রক্টর, ধিক্কার ধিক্কার ছাত্রলীগের কালো হাত ভেঙে দাও, শিক্ষা সন্ত্রাস একসঙ্গে চলে না-  স্লোগান দেন শিক্ষার্থীরা।

(এম কন্ঠ/আর.কে/২৩ডিসেম্বর)

সংবাদটি শেয়ার করুন

Related Articles