শিশুদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তুলতে হবে :টিটু

নাগরপুর প্রতিনিধিঃ

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু বলেছেন, শিশুদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তুলতে হবে। তাদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে বাংলাদেশ বিনির্মানে সক্রিয় অংশগ্রহন নিশ্চিত করতে হবে। তবেই আমরা আমাদের দেশকে আধুনিক বিশ্বের সামনে তুলে ধরতে পারবো।

তিনি মঙ্গলবার (৩১ ডিসেম্বর) টাঙ্গাইলের নাগরপুরে ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডের সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ের প্রতি আগ্রহী করতে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের বিজ্ঞান বিষয়ের শিক্ষকদের প্রশিক্ষন সহ নানাবিধ কর্মসূচী গ্রহন করেছে। যাতে শিক্ষার্থীরা বিজ্ঞান বিষয়ের ভীতি কাটিয়ে এর প্রতি আগ্রহী হয়ে উঠে। আধুনিক ও উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে গেলে বিজ্ঞান শিক্ষায় গুরুত্বারোপ করতে হবে।

নাগরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি যদুনাথ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, জেলা পরিষদের সদস্য শেখ কামাল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.মনিরুজ্জামান , উপজেলা রিসোর্স সেন্টারের ইনসট্রাক্টর মো.হারুন অর রশিদ প্রমূখ।

উল্লেখ্য “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্য নিয়ে গত রবিবার (২৯ ডিসেম্বর) থেকে এ মেলা শুরু হয়েছিল। মেলায় ২২ টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহন করে।

(এম কন্ঠ/আর.কে/৩১ ডিসেম্বর)

সংবাদটি শেয়ার করুন

Related Articles