‘শুভ বড় দিন’- জাফর আহমেদ

আজ ২৫ ডিসেম্বর, শুভ বড় দিন। ‘পাপীকে নয়, পাপকে ঘৃণা করো’। আর ‘ঘৃণা নয়, ভালোবাসো’ ‘সদা দীপ্ত রহে অক্ষয় জ্যোতির্ময়’- এই আহবান নিয়ে যিশুখ্রিস্ট এদিন আসেন এ পৃথিবীতে। বর্ণিল আলোক সজ্জার রোশনাইয়ে অনাবিল আনন্দধারার মধ্য দিয়ে খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড় দিন।

বিশ্বব্যাপী ক্রিস্টান সম্প্রদায় এ দিনটি উদযাপন করছে বিপুল উৎসাহ-উদ্দীপনায়। গির্জা, গৃহ-দুয়ার সাজানো হয়েছে গো-সালা, ক্রিসমাস ট্রি আর বর্ণময় বাতি দিয়ে। পুনর্জন্ম, নতুন শুরু, ক্ষমা ও শান্তি এবং ঈশ্বর ও মানুষের সম্পর্কের নবজীবন দানের উৎসবই হলো বড়দিন। রঙিন বাতিতে ক্রিসমাস ট্রি সাজানো, বিশেষ প্রার্থনা, শিশুদের মাঝে উপহার বিতরণ এবং স্বজনদের সাথে সাক্ষাৎ এ উৎসবের মূল অনুষঙ্গ। গির্জায় প্রার্থনা শুরু ও শেষের পর গাওয়া হয় বড়দিনের বিশেষ গান ও বন্দনা সঙ্গীত।

টাঙ্গাইল থেকে প্রকাশিত পাঠক প্রিয় দৈনিক মজলুমের কন্ঠ পত্রিকার পক্ষ  থেকে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়েরর প্রতি রইলো শুভেচ্ছা ।এছাড়া জেলা উপজেলার সাংবাদিক,পাঠক,বিজ্ঞাপনদাতাসহ সকলের প্রতিও অনাবিল শুভেচ্ছা, অভিনন্দন ও শুভ কামনা রইলো।

বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক ও সম্প্রীতির দেশ। সম্প্রীতি বাড়াতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে মিলেমিশে থাকতে হবে। আমাদের প্রত্যেকে প্রতিটি দিন হোক সফল ও অর্থবহ।

শুভ কামনায়-

সম্পাদক- দৈনিক মজলুমের কন্ঠ

সভাপতি- টাঙ্গাইল প্রেসক্লাব

Related Articles