অভিজ্ঞরাই থাকছে এবারের টেস্ট দলে

স্পোর্টস রিপোর্ট:

টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি কোনো ফরম্যাটেই বাংলাদেশের সময় এখন ভালো যাচ্ছে না। ২০১৯ বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর একের পর এক হেরেই চলেছে টাইগাররা। সম্প্রতি পাকিস্তান সফরে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টির পর এবার টেস্ট ম্যাচ খেলতে পাকিস্তান যাবে টাইগাররা। ৭-১১ জানুয়ারি রাওয়ালপিন্ডিতে হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচ খেলতে ৪ ফেব্রুয়ারি পাকিস্তান যাবে মুমিনুল হকের দল। এই সফরে একমাত্র টেস্ট ম্যাচের জন্য ৩১ জানুয়ারি দল ঘোষণা করবে বিসিবি।

তবে, এই দলে কোনো চমক থাকার সম্ভাবনা নেই। অভিজ্ঞরাই দলে থাকবেন বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। আর বিসিএলের পারফরম্যান্স এই সিরিজে বিবেচনার সুযোগও থাকছে না বলে জানিয়েছেন তিনি। কারণ, বিসিএল শুরু ৩১ জানুয়ারি। আর দল পাকিস্তানে চলে যাবে ৪ ফেব্রুয়ারি।

মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘টেস্ট দল গঠনে বিসিএলের পারফরম্যান্স মূল্যায়নের সুযোগ থাকছে না। কারণ, দলই তো ৪ ফেব্রুয়ারি পাকিস্তান সফরে যাবে। আমরা একটি প্রস্তুতি ম্যাচ আয়োজনের কথা ভেবেছিলাম। কিন্তু সেটি না করে টেস্ট দলের ক্রিকেটারদের বিসিএলে ম্যাচ খেলার সুযোগ দিয়েছি। টেস্টে তো আর পরীক্ষা নিরীক্ষা চলে না। তাই অভিজ্ঞরাই থাকছে দলে।’

(মজলুমের কণ্ঠ/২৯জানুয়ারি/আর.কে)
সংবাদটি শেয়ার করুন

Related Articles