জামিন পেলেন প্রথম আলো সম্পাদক

আদালত প্রতিবেদক:

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগে করা মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। এছাড়া কিশোর আলো সম্পাদক আনিসুল হকসহ অপর পাঁচজনকে অভিযোগ গঠন বা অন্য কোনো প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত তাদের হয়রানি ও গ্রেপ্তার না করতে নির্দেশ দিয়েছে উচ্চ আদালত।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার দুপুরে শুনানি শেষে এই নির্দেশ দেন।

প্রথম আলো সম্পাদককে জামিন শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আদালতে প্রথম আলোর পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এম আমীর-উল ইসলাম। সঙ্গে ছিলেন আইনজীবী সুমাইয়া আজিজ, আফতাফ উদ্দিন সিদ্দিকী, প্রশান্ত কর্মকার ও তানজিম আল ইসলাম।

রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।

গত বছরের ১ নভেম্বর নাইমুল আবরার রেসিডেনসিয়াল মডেল কলেজে কিশোরদের ম্যাগাজিন কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠানে যায়। অনুষ্ঠান চলাকালে মঞ্চের পেছনে আনুমানিক বেলা সাড়ে তিনটায় বিদ্যুৎস্পৃষ্ট হয় আবরার। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাইমুল আবরারের মৃত্যুতে দায়িত্ব অবহেলার অভিযোগ ওঠে। এ নিয়ে বিক্ষোভ ও মানববন্ধনও করেন বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। পরে ৬ নভেম্বর নাইমুল আবরারের বাবা মজিবুর রহমান বাদী হয়ে ঢাকার আদালতে মামলা করেন। আদালত সেদিন নালিশি মামলাটি আমলে নিয়ে মোহাম্মদপুর থানাকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

(মজলুমের কণ্ঠ/২১জানুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles