টাঙ্গাইলে কামাল হত্যা মামলার রহস্য উদঘাটন ! গ্রেফতার তিন

নিজস্ব প্রতিবেদক

ঈশ্বরদীর কামাল হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে টাঙ্গাইল জেলা পুলিশ। সোমবার  দুপুরে টাঙ্গাইল পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, গত বছরের ৭ নভেম্বর টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাইমাইল এলাকায় বেঙ্গল ফ্যাক্টরির গেইটের পশ্চিম পাশের ফাঁকা জায়গায় হাত ও চোখ বাধা গলায় গামছা পেঁচানো অবস্থায় অজ্ঞাত এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে মির্জাপুর থানা পুলিশ। পরে নিহতের স্বজনরা এসে মৃত দেহটি সনাক্ত করে।

এঘটনার পর দিন মির্জাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এ মামলার ভিত্তিতে টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশ (দক্ষিণ) অফিসার্স ইনচার্জ শ্যামল কুমার দত্ত এবং মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. হাফিজুর রহমান এর নেতৃত্বে তথ্য প্রযুক্তির ব্যবহার করে প্রযুক্তিগত কলাকৌশল অবলম্বনের মাধ্যমে এঘটনা জড়িতদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, বরিশাল জেলার উজিরপুর থানার নাককেলি গ্রামের মো. মসলেম মিয়ার ছেলে কাউছার আহমেদ (৩৫) ও একই জেলার শাকরাল গ্রামের ইসমাইল হাওলাদারের ছেলে মাইনুল ইসলাম সুমন (৩০) কে গ্রেফতার করায়। পরে তাদের স্বীকারোক্তিমুলক জবানবন্দিতে এ হত্যা মামলার অপর আসামী ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার ইটখোলা এলাকার আব্দুল হাকিমের ছেলে মামুন (৩২) কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন যাবৎ ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এলাকায় প্রাইভেটকার যোগে যাত্রীবেশে লোকজন উঠিয়ে তাদের ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকী দিয়ে তাদের সঙ্গে থাকা নগদ অর্থ, মোবাইল ফোন, স্বর্ণালঙ্কার জোরপূর্বক ছিনতাই করে এবং যাত্রীদের চোখ ও হাত বেধে যে কোন ফাঁকা জায়গায় ফেলে দেয়া হয়। সেই সাথে কোন যাত্রীর কাছ থেকে তেমন টাকা পয়সা না পেলে তাদের হত্যা করে রাস্তার পাশে ফেলে দেয়া হয়। ঠিক একই ঘটনা নিহত ঈশ্বরদীর কামালের সাথেও ঘটানো হয়।

পুলিশ সুপার আরো জনান, এ হত্যা মামলায় মোট চারজন আসামীর মধ্যে তিনজনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। অপর এক আসামীকেও গ্রেফতারের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

এসময় টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিকুল ইসলাম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

(মজলুমের কণ্ঠ/২০জানুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles