টাঙ্গাইল পিবিআইয়ে মামলা প্রাপ্তির সংখ্যা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক:

টাঙ্গাইল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) মামলা প্রাপ্তির সংখ্যা বাড়ছে। ২০১৯ সালের আগে এ সংস্থায় গড়ে ৩৭টি মামলা তদন্তের জন্য আসতো। এখন গড়ে প্রতিমাসে মামলা আসছে ৫৬টি করে। আদালত থেকে অথবা পুলিশের অন্য সংস্থা থেকে এই মামলাগুলো তদন্তের জন্য পিবিআইয়ের কাছে আসছে।

পুলিশ সপ্তাহ উপলক্ষে গতকাল রোববার টাঙ্গাইল পিবিআইয়ের উদ্যোগে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানানো হয়। পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন তাদের কার্যক্রমের চিত্র তুলে ধরেন। তিনি জানান, ২০১৪ সালের ১৭ আগস্ট টাঙ্গাইল জেলায় পিবিআইয়ের কার্যক্রম শুরু হয়। পরের বছর ২২ জুন থেকে মামলা গ্রহনের কার্যক্রম শুরু করা হয়। প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত মোট দুই হাজার ২১৯টি মামলা তদন্তের জন্য আদালত থেকে অথবা পুলিশের অন্য সংস্থা থেকে পিবিআইয়ের কাছে এসেছে। এর মধ্যে ২১ হাজার নয়টি মামলা নিস্পত্তি করতে পেরেছে। তাদের মামলা নিস্পত্তির হার ৯৫ ভাগ।

বেলাল হোসেন জানান, গত কয়েক বছরে জেলার অনেক চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন করতে পেরেছে পিবিআই। এর মধ্যে কালিহাতী থানার বোরহান আলী হত্যা, ইলেক্ট্রিশিয়ান ফরিদ হত্যা, ঘাটাইলের জীবন সরকার অপহরন ও হত্যা মামলা, ভূঞাপুরের আজমিরা হত্যা মামলা, মির্জাপুরের শিল্পী আক্তার হত্যা মামলা, সদর থানার মোহর আলী হত্যা মামলা ও ইয়ার বাদশা হত্যা মামলা উল্লেখযোগ্য।

(এম কন্ঠ/আর.কে/ ০৫ জানুয়ারি )

সংবাদটি শেয়ার করুন

Related Articles