তথ্য-প্রযুক্তির মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে : কৃষিমন্ত্রী

ধনবাড়ী প্রতিনিধি:

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, তথ্য-প্রযুক্তির মাধ্যমে দেশে উন্নয়ন করা সম্ভব হয়েছে। তথ্য-প্রযুক্তি খাতে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তথ্য-প্রযুক্তি উন্নয়ন করার জন্য বর্তমান শেখ হাসিনা সরকার ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। পরিবর্তন আসছে সরকারি বিভিন্ন উদ্যোগের পাশাপাশি তরুণদের নানা উদ্যোগ আর প্রচেষ্টায়। তাঁদের হাত ধরেই দেশে স্মার্টফোন ও ইন্টারনেটের ব্যবহার বাড়ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশের আইটি সেক্টরকে সমৃদ্ধ করতে তথ্য মন্ত্রনালয় কাজ করে যাচ্ছে।

এ লক্ষ্যেই দেশের সর্বত্র আইটি সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে। এসব প্রতিষ্ঠান থেকে শিক্ষিত যুব সমাজ আইটি বিষয়ে প্রশিক্ষিত হচ্ছে। এরা প্রশিক্ষিত হয়ে নিজেদের বেকারত্ব দূর করতে পারবে ও দেশকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে কাজ করে যাবে।

এম টেক সলিউশন আইটি ফার্মের পরিচালক সফটওয়ার ইঞ্জিনিয়ার কামরুল হাসান মিঠুর সভাপতিত্বে কৃষিমন্ত্রী শনিবার টাঙ্গাইলের ধনবাড়ী পৌর শহরের মামার বাড়ী শপিং কমপ্লেক্সে এম টেক সলিউশন আইটি ফার্মের উদ্বোধনকালে এসব কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ধনবাড়ী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শফিকুল ইসলাম হাই, পৌর মানবাধিকার সভাপতি রাজীব ভদ্র অপু, আনোয়ার হোসেন মিন্টু, মিলন প্রমূখ।

(মজলুমের কণ্ঠ/২৫জানুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles