বাসাইলে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের ‘ঠিকানা’র সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক ॥

টাঙ্গাইলের বাসাইলে সামাজিক সহায়ক সংস্থা ‘ঠিকানা’র উদ্যোগে আবুল খায়ের স্মৃতি বৃত্তি পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত ক্ষুদে শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ জানুয়ারি) উপজেলার কলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. আব্দুস সবুর খান, কুমুদিনী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ আজাদ খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুন নাহার প্রমুখ। অনুষ্ঠানে সভাপত্বি করেন ঠিকানা’র শিক্ষা বিষয়ক সম্পাদক ড. জুলহাস আলী মিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ‘ঠিকানা’র প্রধান নির্বাহী মাছুদুজ্জামান রোমেল। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলার নথখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তাহমিনা খোশনবীশ।

উপজেলার কাউলজানী ইউনিয়নের ১৪টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত মোট ১৭০জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে প্রতি শ্রেণীতে ৫জন করে মোট ১৫জনকে বিভিন্ন গ্রেডে এককালীন অর্থ বৃত্তি, ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।

প্রসঙ্গত, শিশুদের শিক্ষার প্রতি আগ্রহী করে গড়ে তোলার লক্ষে প্রাথমিক বিদ্যালয়ের প্রায়াত শিক্ষক আবুল খায়েরর স্মরণে ২০১৭ সাল থেকে ‘আবুল খায়ের স্মৃতি বৃত্তি’ পরীক্ষা চালু করা হয়।

(এম কন্ঠ/আর.কে/ ০৫ জানুয়ারি )

সংবাদটি শেয়ার করুন

Related Articles